ঢাকা, রবিবার, ২২ ফাল্গুন ১৪২৭, ০৭ মার্চ ২০২১, ২২ রজব ১৪৪২

জাতীয়

উন্নত দেশের স্বপ্ন দেখতে শুরু করেছে বাংলাদেশ: নৌপ্রতিমন্ত্রী 

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৮ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২১
উন্নত দেশের স্বপ্ন দেখতে শুরু করেছে বাংলাদেশ: নৌপ্রতিমন্ত্রী 

ঢাকা: নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, মহামারি করোনার মধ্যেও বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়ন অব্যাহত রয়েছে। ফলে বাংলাদেশ এখন উন্নয়নশীল দেশ থেকে উন্নত দেশের স্বপ্ন দেখতে শুরু করেছে।

বুধবার (২০ জানুয়ারি) নৌপরিবহন প্রতিমন্ত্রী দিনাজপুরের বিরলে শীতার্ত মানুষের মধ্যে শীতবস্ত্র ও অস্বচ্ছল শারীরিক প্রতিবন্ধীদের মধ্যে হুইল চেয়ার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।  

বিরল উপজেলা পরিষদের অডিটোরিয়ামে আয়োজিত এ অনুষ্ঠানে খালিদ মাহমুদ চৌধুরী আরও বলেন, করোনা মহামারির এ পরিস্থিতিতে বাংলাদেশসহ সমগ্র পৃথিবী একটি কঠিন বাস্তবতার মুখোমুখি দাঁড়িয়েছে। করোনাকে মোকাবিলার জন্য বিশ্ব নিরলসভাবে মেধা, মনন ও শক্তি বিনিয়োগ করেছে। এ করোনার মধ্যেও বাংলাদেশের রিজার্ভ ৪৩ বিলিয়ন ডলারে দাঁড়িয়েছে। এর মধ্যেও মাথাপিছু আয় দুই হাজার ডলার ছাড়িয়ে গেছে। বাংলাদেশের জিডিপি এখনো প্লাস আছে। বাংলাদেশ এখন উন্নয়নশীল দেশ থেকে উন্নত দেশের স্বপ্ন দেখতে শুরু করেছে। বাংলাদেশ এগিয়ে যাচ্ছে।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৬ কোটি মানুষকে নিয়ে বিচক্ষণতার সঙ্গে করোনা মোকাবিলা করে আসছেন। বাংলাদেশের স্বাস্থ্য বিশেষজ্ঞরা ধারণা করেছিলেন যে ঘনবসতিপূর্ণ দেশে হাজার হাজার, লাখ লাখ মানুষের জীবন বিপন্ন হতে পারে; অর্থনৈতিক, সমাজ, শিক্ষা ও স্বাস্থ্য ব্যবস্থা বিপর্যস্ত হওয়ার ব্যাপক শঙ্কা দেখা দিতে পারে এবং বাংলাদেশ অন্ধকারের দিকে চলে যেতে পারে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বের কারণে এ কঠিন পরিস্থিতি মোকাবিলা করতে হয়নি। শেখ হাসিনার মতো একজন যোগ্য নেতৃত্ব থাকলে একটি জাতি কীভাবে দুর্যোগ মোকাবিলা করতে পারে, তা আমরা সমগ্র পৃথিবীকে জানিয়েছে দিতে পেরেছি। করোনা পরিস্থিতি সুন্দরভাবে মোকাবিলা করার জন্য বিশ্ব স্বাস্থ্য সংস্থা প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়েছে।

করোনা ভ্যাকসিন আসছে উল্লেখ করে তিনি বলেন, আমরা প্রত্যেকটি মানুষকে ভ্যাকসিন দেব। শুধু তাই নয়, বিনামূল্যে ভ্যাকসিন দেওয়ার ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিরল উপজেলা আওয়ামী লীগের সভাপতি সবুজার সিদ্দিক সাগরের সভাপতিত্বে এ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম মোস্তাফিজুর রহমান বাবু, উপজেলার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রমাকান্ত রায়সহ অনেকে।

বাংলাদেশ সময়: ২১০৭ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২১
এসকে/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa