ঢাকা, রবিবার, ২২ ফাল্গুন ১৪২৭, ০৭ মার্চ ২০২১, ২২ রজব ১৪৪২

জাতীয়

শুধু মলামাছ খেয়ে প্রোটিনের চাহিদা পূরণ করা সম্ভব

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৮ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২১
শুধু মলামাছ খেয়ে প্রোটিনের চাহিদা পূরণ করা সম্ভব

ঢাকা: ‘খাদ্যাভাসে ফাস্টফুড, জাঙ্কফুড ও প্রসেসড্ ফুড পরিহার করতে হবে। শুধু একটি মাত্র মলামাছ খেয়ে প্রোটিনের চাহিদা পূরণ করা সম্ভব’।



বুধবার (২০ জানুয়ারি) বিকেল ৪টায় রাজধানীর আগারগাঁওয়ের জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরে ‘স্বাস্থ্য সুরক্ষা ও বিজ্ঞান সম্মত খাদ্য ব্যবস্থাপনা’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের মহাপরিচালক মোহাম্মাদ মুনীর চৌধুরী এ কথা বলেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি বক্তব্যে বিআইজিএমের পলিসি এনালাইসিস কোর্সের চিফ কো-অর্ডিনেটর বণিক গৌর সুন্দর বলেন,‘খাদ্য নিরাপত্তায় ভোক্তাদের সতর্ক ও সচেতন হতে হবে’।
অনুষ্ঠানে বিআইজিএমের ১০ম ব্যাচের কর্মকর্তারা ও প্রশিক্ষণার্থীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশনের উপসচিব সুব্রত কুমার দে, জাতীয় রাজস্ব বোর্ডের উপ কমিশনার এম ডি মেহেদি হাসান, বাংলাদেশ বেতারের আঞ্চলিক পরিচালক সায়দা তাসলিমা আক্তার, গুরুদয়াল সরকারি কলেজের সহকারী অধ্যাপক সোলায়মান খন্দকার, বাংলাদেশ ব্যাংকের মনিটরিং পলিসি বিভাগের ডেপুটি জেনারেল ম্যানেজার জাহিদুল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠান শেষে প্রশিক্ষণার্থীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

বাংলাদেশ সময়: ১৯৪৯ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২১
এসএমএকে/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa