ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গাজীপুরে অসহায় মানুষকে কম্বল ও চিকিৎসা সেবা দিল সেনাবাহিনী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৫ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২১
গাজীপুরে অসহায় মানুষকে কম্বল ও চিকিৎসা সেবা দিল সেনাবাহিনী

গাজীপুর: গাজীপুর সদর উপজেলার ভাওয়াল মির্জাপুর কলেজ মাঠে অসহায় মানুষদের মধ্যে বিনামূল্যে চিকিৎসা সেবা, ঔষুধ, হ্যান্ড সেনিটাইজার, মাস্ক ও কম্বল বিতরণ করেছে বাংলাদেশ সেনাবাহিনী।

বুধবার (২০ জানুয়ারি) দিনব্যাপী বাংলাদেশ সেনাবাহিনীর ৪৬ স্বতন্ত্র পদাতিক বিগ্রেডের তত্বাবধানে এসব বিতরণ করা হয়।

এসময় ৫৬ ইস্ট বেঙ্গলের অধিনায়ক লে. কর্নেল মো. আনোয়ার জাহিদ, ৬১ ফিল্ড অ্যাম্বুলেন্সের অধিনায়ক লে. কর্নেল মো. রেজা, গাজীপুরের সিভিল সার্জন মো. খায়রুজ্জামান, ভাওয়াল মির্জাপুর কলেজের অধ্যক্ষ মো. এনামুল হক, গাজীপুরের এএসপি মো. মামুন, ভাওয়াল মির্জাপুর ইউপি চেয়ারম্যান মো. ফজলুল হক মুসুল্লী প্রমূখ উপস্থিত ছিলেন।

অধিনায়ক লে. ক. মো. আনোয়ার জাহিদ জানান, প্রতি বছরের মতো এবছরও শীতকালীন প্রশিক্ষণ চলাকালীন সময়ে শীতার্ত ও দুস্থ মানুষের মাঝে কম্বল বিতরণ ও দিনব্যাপী বিনামূল্যে চিকিৎসা সেবা দেওয়া হয়েছে। সেনাবাহিনীর প্রধান জেনারেল আজিজ আহমেদের নির্দেশনায় ভাওয়াল মির্জাপুর এলাকায় এসব কম্বল বিতরণ ও দিনব্যাপী বিনামূল্যে চিকিৎসা সেবার আয়োজন করা হয়।

তিনি বলেন, কোভিড-১৯ চলাকালীন সময়ে যেসব রোগী হাসপাতালে গিয়ে বিশেষজ্ঞ চিকিৎসকের চিকিৎসা নিতে পারছেন না তাদের চিকিৎসা পরামর্শসহ করোনাকালীন সময়ে করণীয় বিষয়ে পরামর্শ দেওয়া হয়। পরে বিশেষজ্ঞ চিকিৎসকদের মাধ্যমে প্রায় ৩০০ রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা, ঔষুধ, হ্যান্ড সেনিটাইজার, মাস্ক বিতরণ করা হয়েছে। এছাড়া স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে অসহায় ও দুস্থ শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করা হয়।

বাংলাদেশ সময়: ১৬৩২ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২১
আরএস/এইচএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।