ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

তিন মামলায় আউয়াল দম্পতির বিরুদ্ধে দুদকের অভিযোগপত্র

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৯ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২১
তিন মামলায় আউয়াল দম্পতির বিরুদ্ধে দুদকের অভিযোগপত্র

ঢাকা: সরকারি খাস জমি দখলের অভিযোগে পিরোজপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সাংসদ এ কে এম এ আউয়াল এবং তার স্ত্রী লায়লা পারভীনের বিরুদ্ধে করা তিন মামলায় অভিযোগপত্র দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার (২০ জানুয়ারি) রাজধানীর সেগুনবাগিচায় দুদক কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ কথা জানান দুদক সচিব ড. মু আনোয়ার হোসেন হাওলাদার।

দুদক সচিব বলেন, গত বছরের ৩০ ডিসেম্বর দুদকের উপপরিচালক মো. আলী আকবর বাদী হয়ে আউয়ালের বিরুদ্ধে খাস জমিতে ভবননির্মাণ, অর্পিত সম্পত্তি ও পুকুর দখলের অভিযোগে তিনটি মামলা করেন।

অভিযোগে বলা হয়, সরকারি খাস জমি দখল করে অবৈধভাবে স্ত্রী মিসেস লায়লা পারভীনের নামে একটি দ্বিতল ভবন নির্মাণ করা, ভিপি ক' তফসিলভুক্ত রাজার পুকুর নামে পিরােজপুরের আর একটি পুকুর ভরাট করে অবৈধভাবে দখল করায় ও ‘ক’ তালিকাভুক্ত অপর একটি সরকারি অর্পিত সম্পত্তি দখল করে সেখানে আউয়াল ফাউন্ডেশন নামে একটি ভবন নির্মাণ করায় তার বিরুদ্ধে একটি মামলা অর্থাৎ মােট তিনটি মামলা রুজু করা হয়। '

অভিযোগে আরও জানানো হয়, মামলা তিনটি তদন্তের জন্য উপপরিচালক মাে. আলী আকবরকে তদন্তকারী কর্মকর্তা নিয়ােগ করা হয়। তদন্ত শেষে এজাহারে বর্ণিত অভিযােগ প্রমাণিত হওয়ায় তদন্তকারী কর্মকর্তা তিনটি মামলাতেই পিরোজপুর-১ আসনের সাবেক সংসদ সদস্য এ কে এম এ আউয়াল ও তার স্ত্রী লায়লা পারভীনের বিরুদ্ধে দণ্ডবিধির ৪২০/৪০৯/১০৯ ধারা এবং ১৯৪৭ সনের ২ নং দুর্নীতি প্রতিরােধ আইনের ৫(২) ধারায় অভিযোগ দাখিলের সুপারিশ করে তদন্ত প্রতিবেদন জমা দেন।

বাংলাদেশ সময়: ১৬২২ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২১
এসএমএকে/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad