ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

করোনায় বেশি ক্ষতিগ্রস্ত পর্যটন খাত

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৩ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২১
করোনায় বেশি ক্ষতিগ্রস্ত পর্যটন খাত

ঢাকা: করোনা পরিস্থিতিতে বিমান ও পর্যটন খাত সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানিয়েছেন বেসরকারি বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী। তবে ক্ষতি পুষিয়ে নেওয়ার চেষ্টা চলছে বলে জানান তিনি।

বুধবার (২০ জানুয়ারি) সকালে জাতীয় সংসদ অধিবেশনে রাষ্ট্রপতির ভাষণে ধন্যবাদ প্রস্তাবের ওপর আলোচনায় অংশ নিয়ে এ কথা জানান মন্ত্রী। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী অধিবেশনে সভাপতিত্ব করেন।

বেসরকারি বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী বলেন, করোনা পরিস্থিতিতে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে বিমান ও পর্যটন খাত। শুধু আমাদের দেশ নয়, সারা বিশ্বই। তবে করোনার শুরুতেই প্রধানন্ত্রী শেখ হাসিনার দেওয়া বিভিন্ন নির্দেশনা এবং কর্মসূচির কারণে আমরা অন্যান্য দেশের তুলনায় ভালো আছি। করোনার সময় ফ্লাইট বন্ধ ছিল, সারা বিশ্বেই ছিল। তারপরও আমরা বিমানকে সচল রাখতে বিভিন্ন পদক্ষেপ নিয়েছি। আমরা চেষ্টা করেছি ক্ষতিটা কিছুটা পুষিয়ে নেওয়ার।

এখনও অনেক দেশে প্লেন চলাচল বন্ধ আছে জানিয়ে মন্ত্রী বলেন, আমরা স্বাস্থ্যবিধি মেনে ফ্লাইট চালিয়ে যাচ্ছি। আগামী ফেব্রুয়ারি মাসে আরও দুটি নতুন অত্যাধুনিক প্লেন আসছে। এ দুটি প্লেন করোনাভাইরাস নিষ্ক্রিয় করার ক্ষমতাসম্পন্ন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ইচ্ছা কক্সবাজার বিমানবন্দরকে এভিয়েশন হাব হিসেবে উন্নীত করা। সেই অনুযায়ী আমরা কাজ শুরু করেছি। কক্সবাজার বিমানবন্দরে একটি আন্তর্জাতিক টার্মিনাল তৈরি করা হবে।

বাংলাদেশ সময়: ১২১০ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২১
এসকে/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।