ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বগুড়ায় আনসার আল ইসলামের সদস্য আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৮ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২১
বগুড়ায় আনসার আল ইসলামের সদস্য আটক

বগুড়া: বগুড়ায় অভিযান চালিয়ে হামিদুর রহমান ওরফে সুমন (৩৯) নামে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের এক সদস্যকে আটক করেছে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ।

আনসার আল ইসলামের দাওয়াতি বিভাগের সদস্য সুমন নরদিংদী জেলার রায়পুরা থানার কাচারীকান্দী এলাকার মাওলানা মাহমুদুর রহমানের ছেলে।

মঙ্গলবার (১৯ জানুয়ারি) দুপুর পৌনে ১টার দিকে জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুর রাজ্জাক এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, সোমবার (১৮ জানুয়ারি) দিনগত রাত ১২টার দিকে ডিবির একটি দল বগুড়া শিবগঞ্জ উপজেলার মোকামতলা বাজার এলাকায় অভিযান চালিয়ে হামিদুর রহমান ওরফে সুমনকে আটক করেছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে সুমন আনসার আল্ ইসলামের সক্রিয় সদস্য বলে স্বীকারোক্তি দেয়। তার কাছ থেকে বিভিন্ন ধরনের জিহাদী বই, লিফলেট উদ্ধার করা হয়। সুমন আরও জানায়, দাওয়াতি কার্যক্রম ও অর্থ সংগ্রহের জন্য সে বিভিন্ন জেলা সফর করে আসছিল। এছাড়া সংগঠনের কেন্দ্রীয় নেতাদের সঙ্গে এনক্রিপ্টেড ম্যাসেজের মাধ্যমে তার যোগাযোগ ছিল।

জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুর রাজ্জাক বাংলানিউজকে জানান, এ ঘটনায় শিবগঞ্জ থানায় সন্ত্রাস বিরোধী আইনে মামলা দায়েরের প্রস্তুতি চলছে এবং সুমনকে আদালতে হাজির করে ৫ দিনের রিমান্ডের আবেদন করা হবে।

বাংলাদেশ সময়: ১৪৫৫ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২০
কেইউএ/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।