ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

স্বাধীনতার বিপক্ষ শক্তি সক্রিয় থাকলে দেশকে এগিয়ে নেওয়া সহজ নয়

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৮ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২১
স্বাধীনতার বিপক্ষ শক্তি সক্রিয় থাকলে দেশকে এগিয়ে নেওয়া সহজ নয়

ঢাকা: স্বাধীনতার দীর্ঘ ৫০ বছর পরও স্বাধীনতার বিপক্ষ শক্তি সক্রিয় থাকলে সেই দেশকে এগিয়ে নেওয়া সহজ নয় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সংসদ সদস্য (এমপি) সাগুপ্তা ইয়াসমিন।  

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেটা সম্ভব করেছেন।

মঙ্গলবার (১৯ জানুয়ারি) জাতীয় সংসদের অধিবেশনে রাষ্ট্রপতির ভাষণের ওপর ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে তিনি এসব কথা বলেন। সংসদের অধিবেশনে সভাপতিত্ব করেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

সাগুপ্তা ইয়াসমিন বলেন, স্বাধীনতার ৫০ বছর পরও দেশে স্বাধীনতার পক্ষ ও বিপক্ষ থাকে। আর যদি দেশের বড় রাজনৈতিক দল স্বাধীনতার বিপক্ষ শক্তিকে সহযোগিতা দেয় সেই দেশকে এগিয়ে নেওয়া সহজ নয়। এটা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্ভব করেছেন। সারাদেশের মানুষের কাছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন পৌঁছে গেছে, ভালোবাসা পৌঁছে গেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন এখন বিশ্বে উন্নয়নের রোল মডেল। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন দৃঢ় গণতন্ত্রে পরিণত হচ্ছে। বঙ্গবন্ধুর দেখানো পথ অনুসরণ করে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। বঙ্গবন্ধু অতীত নন, তিনি আমাদের বর্তমান।

বিএনপির সমালোচনা করে সাগুপ্তা ইয়াসমিন বলেন, ভোট চুরি করে খালেদা জিয়া বঙ্গবন্ধুর খুনীদের সংসদে বসায়। বিএনপির আমলে দেশ বার বার দুনীতিতে চাম্পিয়ন হয়। হাওয়া ভবন সৃষ্টি করে দুনীতি রাজত্ব কায়েম করে। জিয়া মানি ইজ নো প্রবলেম তার পরিবারের জন্য মানি ইজ প্রবলেম হয়ে দাঁড়ায়। তারা দুনীতিতে নিমজ্জিত হয়ে পড়ে। সন্ত্রাসের রাজনীতি কায়েম করে। জিয়াউর রহমান বঙ্গবন্ধু হত্যার সঙ্গে সরাসরি জড়িত ছিলেন। তার ছেলে ২১ আগস্ট গ্রেনেড হামালার সঙ্গে জড়িত। এ পরিবারের সবাই খুনী।

বাংলাদেশ সময়: ১৩১৫ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২১
এসকে/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।