ঢাকা, শুক্রবার, ১৯ ফাল্গুন ১৪২৭, ০৫ মার্চ ২০২১, ২০ রজব ১৪৪২

জাতীয়

রাহাবার-নহর মাল্টিমিডিয়ার কণ্ঠযোদ্ধা প্রতিযোগিতা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২২৩ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২১
রাহাবার-নহর মাল্টিমিডিয়ার কণ্ঠযোদ্ধা প্রতিযোগিতা

ঢাকা: শুদ্ধ উচ্চারণে কথা বলি, অনুভূতির দরজায় কড়া নাড়ি— প্রতিপাদ্য নিয়ে ভাষা আন্দোলনের মাস ফেব্রুয়ারিকে সামনে রেখে রাহাবার মাল্টিমিডিয়া ও নহর মাল্টিমিডিয়া আয়োজন করেছে কণ্ঠযোদ্ধা প্রতিযোগিতা-২০২১।

১৬ জানুয়ারি শুরু হওয়া তিন দিনব্যাপী এই কণ্ঠযোদ্ধা সম্মেলনের শেষ দিন সোমবার (১৮ জানুয়ারি)।

শেষ দিনে সেরা ৪০ জনের চূড়ান্ত স্টুডিও অডিশন নেওয়া হবে। সেরা ১০ জনের নাম প্রকাশ করা হবে মঙ্গলবার। সেরা ১০ জনকে নিয়ে ফাইনাল রাউন্ড অনুষ্ঠিত হবে বুধবার।

এরপর দর্শকদের ভোটের জন্য সেরা ১০ জনকে দিয়ে বানানো ভিডিও প্রকাশ, রেডিও অনুষ্ঠান এবং পত্রিকায় ফিচার প্রকাশ হবে ২৫ জানুয়ারি থেকে ২১ ফেব্রুয়ারি পর্যন্ত। গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠিত হবে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২১ ফেব্রুয়ারিতে।

প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারী প্রতিযোগী পাবেন যথাক্রমে ১ বছর, ৬ মাস ও ৩ মাসের কণ্ঠযোদ্ধা চুক্তি। এছাড়াও সেরা ১০ জন কণ্ঠযোদ্ধার জন্য থাকবে বিশেষ পুরস্কার। আর সেরা ৪০ জনের জন্য থাকবে প্রশিক্ষণ গ্রহণের বিশেষ সনদ।

প্রতিযোগিতায় বিচারক হিসেবে থাকছেন স্বনামধন্য মিডিয়া ব্যক্তিত্ব ড. মোহাম্মদ ইব্রাহিম, জনপ্রিয় নাশিদ শিল্পী মুনাইম বিল্লাহ ও মোহাম্মদ ইকবাল।

অতিথি বিচারক হিসেবে থাকছেন দেশবরেণ্য আলেম শায়েখ আহমাদুল্লাহ, মুফতি সাইফুল ইসলাম, আব্দুল হাই মোহাম্মদ সাইফুল্লাহ এবং আলী হাসান তৈয়ব।

এরই মধ্যে প্রায় সহস্রাধিক প্রতিযোগীর মাঝ থেকে প্রাথমিকভাবে ১০০ জনকে বাছাই করা হয়। ১০০ জনের স্টুডিও অডিশন শেষে ৪০ জনকে পরবর্তী রাউন্ডের জন্য বাছাই করা হয়।

সেরা ৪০ জনকে নিয়ে ১৬ জানুয়ারী ২০২১ থেকে শুরু হয় তিনদিনের কণ্ঠযোদ্ধা সম্মেলন ও গ্রুমিং সেশন।

গ্রুমিং সেশনে ক্লাস নিচ্ছেন দেশের প্রথিতযশা মিডিয়া ব্যাক্তিত্ব ও স্বনামধন্য ইসলামি আলেম ও চিন্তাবিদরা এবং রাহাবার মাল্টিমিডিয়ার চেয়ারম্যান মুফতি সাইফুল ইসলাম, মিডিয়া ব্যক্তিত্ব ও রাহাবার মাল্টিমিডিয়ার ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ ইকবাল, দৈনিক প্রথম আলোর বিনোদন পাতার সাবেক সম্পাদক মেহেদী মাসুদ, মোটিভেশনাল স্পিকার পলাশ, আবৃত্তিকার ও উচ্চারণ বিশেষজ্ঞ তারিক মোহাম্মদ, আরজে মুকুল মাহমুদুল আমিন প্রমুখ।

বাংলাদেশ সময়: ০২২৩ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২০
এমইউএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa