ঢাকা, সোমবার, ১৭ ফাল্গুন ১৪২৭, ০১ মার্চ ২০২১, ১৭ রজব ১৪৪২

জাতীয়

সাঁথিয়ায় প্রতিপক্ষের হামলায় নিহত ২

ডিস্ট্রিক্ট করসেপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৪ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২১
সাঁথিয়ায় প্রতিপক্ষের হামলায় নিহত ২ ছবি: বাংলানিউজ

পাবনা: জমি নিয়ে বিরোধের জের ধরে পাবনার সাঁথিয়া উপজেলার নাড়িয়াগোদাই বাজারে প্রতিপক্ষের হামলায় দু’জন নিহত ও একজন গুরুতর আহত হয়েছেন।  

শনিবার (১৬ জানুয়ারি) দুপুরের দিকে এ ঘটনা ঘটে।

নিহত দু’জন হলেন- আব্দুল মুন্নাফ (৩৬) ও নাসির হাসেন (৩৫)। আর আহত ব্যক্তি হলেন- রওশন আলী। নিহত দু’জন সম্পর্কে মামাতো ও ফুপাতো ভাই।  

পুলিশ ও নিহতদের স্বজনরা জানায়, নাড়িয়াগোদাই বাজারের একটি জমি নিয়ে আব্দুল মুন্নাফ ও বাচ্চু মিয়ার মধ্যে বিরোধ চলছিল। মুন্নাফ ওই জমিটি কয়েক বছর আগে বাচ্চুর ভাই সাচ্চু মিয়ার কাছ থেকে কিনেছিলেন। জমিটি কেনার পর মুন্নাফের সঙ্গে বাচ্চুর বিরোধ দেখা দেয়। এতে স্থানীয় জনপ্রতিনিধি ও প্রশাসনের কর্মকর্তারা সরেজমিনে গিয়ে জমিটি মেপে মুন্নাফকে বুঝিয়ে দেন। কিন্তু বিষয়টি বাচ্চু কোনোভাবেই মেনে নেননি। জমি বুঝে পাওয়ার পর মুন্নাফ সেখানে পাকা ভবন তৈরির কাজ করছিলেন।
    
শনিবার সকালে শ্রমিকদের নিয়ে ভবনের কাজ করছিলেন মুন্নাফ। এ সময় বাচ্চু তার লোকজন নিয়ে কাজে বাধা দেন। একপর্যায়ে দুপুর ১২টার দিকে বাচ্চু তার লোকজন নিয়ে দেশীয় অস্ত্রশস্ত্রসহ মুন্নাফ ও তার শ্রমিকদের ওপর হামলা করে। হামলায় প্রতিপক্ষের আঘাতে ঘটনাস্থলেই মুন্নাফের মামাতো ভাই নাসিরের মৃত্যু হয়। নাসির শ্রমিক হিসেবে ওই নির্মাণাধীন ভবনের কাজে নিয়োজিত ছিলেন। এছাড়া হামলায় গুরুতর আহতাবস্থায় মুন্নাফ ও আলীকে সাঁথিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। সেখানে মুন্নাফের মৃত্যু হয়। আর আশঙ্কাজনক অবস্থায় আলীকে পাবনা সদর হাসপাতালে নেওয়া হয়।

এদিকে ঘটনার পর পরিবারের লোকজন নিয়ে এলাকা ছেড়ে পালিয়ে গেছেন বাচ্চু।  

সাঁথিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আসাদুজ্জামান জানান, হামলাকারীদের গ্রেফতারের চেষ্টা চলছে। এ ঘটনায় থানায় মামলার প্রস্তুতি চলছে।  

বাংলাদেশ সময়: ২০৫২ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa