ঢাকা, বৃহস্পতিবার, ১২ ফাল্গুন ১৪২৭, ২৫ ফেব্রুয়ারি ২০২১, ১৩ রজব ১৪৪২

জাতীয়

সিরাজুল আলমকে কেবিনে স্থানান্তর, শারীরিক অবস্থা স্থিতিশীল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪৯ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২১
সিরাজুল আলমকে কেবিনে স্থানান্তর, শারীরিক অবস্থা স্থিতিশীল সিরাজুল আলম খান

ঢাকা: বাংলাদেশের রাজনীতির ‘রহস্য পুরুষ’ হিসেবে পরিচিত সিরাজুল আলম খানের (দাদা ভাই) শারীরিক অবস্থা এখন স্থিতিশীল।  

ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের পুরাতন ভবনের তৃতীয় তলার কেবিনে তার চিকিৎসা চলছে।

এর আগে তাকে হাসপাতালটির জরুরি বিভাগের হাই ডিপেন্ডেন্সি ইউনিটে (এইচডিইউ) ভর্তি করা হয়েছিল।

চিকিৎসকরা বলেন, বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) দুপুরের পর থেকে তিনি আরাম বোধ করছেন। এর আগে ওনার চিকিৎসার জন্য ৬ সদস্যের মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে।

এদিন রাত পৌনে ১০টার দিকে চিকিৎসক বোর্ডের প্রদান ও ঢাকা মেডিক্যাল হাসপাতালের সার্জারি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক এমবিএম জামাল বাংলানিউজকে তার শারীরিক অবস্থার সর্বশেষ তথ্য জানিয়েছেন।  

তিনি বলেন, বুধবার (১৩ জানুয়ারি) রাতে সিরাজুল আলম খান পেট ও বুক ব্যথা নিয়ে জাতীয় হৃদরোগ হাসপাতালে ভর্তি হন। সেখানকার চিকিৎসকরা তার পরীক্ষা-নিরীক্ষা করে বুকে কোনো সমস্যা পায়নি। পরে তাকে ঢাকা মেডিক্যালে রেফার করলে তিনি রাতেই আমাদের হাসপাতালে ভর্তি হন।  

ঢামেকের সার্জারি বিভাগের বিভাগীয় প্রধান আরও জানান, বেশ কয়েকদিন ধরে সিরাজুল আলম খান মল ত্যাগ করতে পারছিলেন না। ওষুধের মাধ্যমে তার এই সমস্যাটা স্বাভাবিক করা হয়েছে। এছাড়া ওনার অনেক আগেই বাইপাস করা হয়েছিল। তাছাড়া তার পুরনো শ্বাসকষ্ট কিছুটা রয়েছে।

অধ্যাপক এমবিএম জামাল বলেন, আমরা ওনাকে কিছু ডায়াগনস্টিক পরীক্ষা করিয়েছি। সিটিস্ক্যানসহ নানা রকম পরীক্ষা করানো হচ্ছে। আশাকরি শনিবার (১৬ জানুয়ারি) এসব পরীক্ষার রিপোর্ট পাবো। তারপরে আরও বিস্তারিত বলতে পারবো।  

সিরাজুল আলম খান বর্তমানে কেবিনে আছেন বলে জানান তিনি। এছাড়া মলত্যাগ স্বাভাবিক হওয়ার পর তিনি আরাম বোধ করছেন ও তার অবস্থা এখন স্থিতিশীল বলেও জানান এই চিকিৎসক।

বাংলাদেশ সময়: ০০৪৯ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২১
এজেডএস/জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa