ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাতক্ষীরায় দুটি প্রিন্টিং প্রেসে অগ্নিকাণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১১ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০২১
সাতক্ষীরায় দুটি প্রিন্টিং প্রেসে অগ্নিকাণ্ড পুড়ে যাওয়া প্রিন্টিং প্রেস। ছবি: বাংলানিউজ

সাতক্ষীরা: সাতক্ষীরায় মধ্যরাতে দুটি প্রিন্টিং প্রেসে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। শুক্রবার (৮ জানুয়ারি) দিবাগত রাত ১২টার দিকে শহরের জাহান প্রিন্টিং প্রেস ও ইউনাইটেড প্রিন্টার্সে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

 

খবর পেয়ে দমকল বাহিনীর সদস্যরা আগুন নিয়ন্ত্রণে আনার আগেই পুড়ে ছাই হয়ে যায় ইউনাইটেড প্রিন্টার্সের অত্যাধুনিক অটো প্লেট মেশিন, কম্পিউটার ও আসবাবপত্রসহ অন্যান্য জিনিসপত্র।

এছাড়া জাহান প্রিন্টিং প্রেসের প্যানাসাইন মেশিন, কম্পিউটার ও আসবাবপত্রসহ যন্ত্রপাতির ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে জানা গেছে।

প্রতিষ্ঠান দুটির সত্ত্বাধিকারী আবু শোয়েব এবেল বলেন, শহরের শহীদ নাজমুল সরণিতে যৌথ মালিকাধীন জাহান প্রিন্টিং প্রেসের উপর তলায় একক মালিকানাধীন ইউনাইটেড প্রিন্টার্সে শুক্রবার মধ্যরাতে আগুন লাগার খবর পেয়ে দ্রুত বাড়ি থেকে চলে আসি। এসে দেখি আমার ইউনাইটেড প্রিন্টার্সের অত্যাধুনিক অটো প্লেট মেশিন, কম্পিউটার ও আসবাবপত্রসহ অন্যান্য জিনিসপত্র পুড়ে ছাই হয়ে গেছে। অগ্নিকাণ্ডে ক্ষয়-ক্ষতির পরিমাণ নিরুপণে দমকলবাহিনী কাজ করছে।

এদিকে দমকল বাহিনীর সদস্যরা জানান, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।  

বাংলাদেশ সময়: ১১১০ ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।