ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অধিক সংক্রমিত এলাকা অগ্রাধিকার ভিত্তিতে টিকা পাবে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৯ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০২১
অধিক সংক্রমিত এলাকা অগ্রাধিকার ভিত্তিতে টিকা পাবে সভায় জেলা প্রশাসক মো. আবদুল জলিলসহ অন্যরা

রাজশাহী: রাজশাহীর অধিক সংক্রমিত এলাকার মানুষ অগ্রাধিকার ভিত্তিতে করোনা ভাইরাসের টিকা পাবেন। সংক্রমণের হার বেশি বিবেচনায় ওইসব এলাকায় আগে টিকা যাবে।

করোনার ভ্যাকসিন দেওয়া কার্যক্রম সুষ্ঠুভাবে ব্যবস্থাপনা সংক্রান্ত রাজশাহী জেলা কমিটির সভায় সোমবার (৪ জানুয়ারি) এ সিদ্ধান্ত হয়েছে।  

সকালে রাজশাহী জেলা প্রশাসক (ডিসি) কার্যালয়ের সম্মেলনকক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় রাজশাহী জেলা সমন্বয় কমিটির উপদেষ্টা সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা উপস্থিত ছিলেন।  

এতে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি জেলা প্রশাসক মো. আবদুল জলিল।

সভায় সিদ্ধান্ত হয়, রাজশাহী জেলা কমিটি সব উপজেলা কমিটির সঙ্গে সমন্বয় করে করোনার ভ্যাকসিন বণ্টনের ব্যবস্থা করা হবে। যে উপজেলায় সংক্রমণের হার বেশি সেই উপজেলায় আগে ভ্যাকসিন পাঠানো হবে। এজন্য ভ্যাকসিন করোনা সংক্রমণের হার অনুযায়ী যাবে, জনসংখ্যা অনুপাতে নয়।

প্রথম পর্যায়ে টিকার অগ্রাধিকার পাবেন স্বাস্থ্যকর্মী, সম্মুখসারির করোনা যোদ্ধা, বয়োজ্যেষ্ঠ ও ঝুঁকিপূর্ণ ব্যক্তিরা। সম্মুখসারির করোনাযোদ্ধা হিসেবে বিবেচিত হবেন আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, প্রশাসনের কর্মকর্তা ও সাংবাদিকরা। দ্রুতই এ তালিকা প্রণয়ন কার্যক্রম শুরু হবে।

এরপর প্রত্যেককে একটি করে কার্ড করে দেওয়া হবে। সেই কার্ড নিয়ে গিয়ে তালিকাভুক্তরা টিকা গ্রহণ করতে পারবেন। তবে উপজেলা পর্যায়ে এভাবে টিকা প্রয়োগের সিদ্ধান্ত হলেও মহানগর এলাকায় তা রাজশাহী সিটি করপোরেশনের আলাদা ব্যবস্থাপনা কমিটির সিদ্ধান্ত অনুযায়ী হবে।

সভায় অন্যদের মধ্যে রাজশাহীর সিভিল সার্জন ডা. মো. কাইয়ুম তালুকদার, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুহাম্মদ শরিফুল হকসহ জেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬১৭ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০২১
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।