ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আমিনবাজারে বাস চাপায় ব্যবসায়ীর মৃত্যু: বাসে জনতার আগুন, সড়ক অবরোধ

জাহিদুর রহমান, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১০
আমিনবাজারে বাস চাপায় ব্যবসায়ীর মৃত্যু: বাসে জনতার আগুন, সড়ক অবরোধ

সাভার: সাভারের আমিনবাজারে ঢাকা-আরিচা মহাসড়কে বুধবার সকালে বাস চাপায় এক ব্যবসায়ীর মৃত্যুকে কেন্দ্র করে দায়ী বাসে আগুন দিয়েছে ক্ষুব্ধ জনতা। এ ঘটনার জের ধরে প্রায় একঘণ্টা যান চলাচল বন্ধ থাকে ওই সড়কে।



নিহত ব্যবসায়ী আব্দুল বাতেন (৪২) আমিনবাজারের মানিকনগর গ্রামের বাসিন্দা। তার বাবার নাম আব্দুল মোতালেব।

প্রত্যদর্শীরা জানান, সকাল সাড়ে ৯টার দিকে আমিনবাজার এলাকায় তিতাস পরিবহনের একটি বাসের (টাঙ্গাইল মেট্রো-ঝ-১১-০০১৭) চাপায় মারা যান ক্ষুদ্র ব্যবসায়ী বাতেন্। এ ঘটনার পর ুব্ধ জনতা বাসটি আটক করে আগুন ধরিয়ে দিলে ওই সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। এ সময় চালক পালিয়ে যায়।

এলাকাবাসী এ সময় ঘাতক বাসচালকের বিচার দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করে।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে স্থানীয়দের সহায়তায় বাসটির আগুন নেভানোর চেষ্টা করে।

সাভার থানার উপপরিদর্শক মাসুদুর রহমান বাংলানিউজকে জানান, ‘বাসচালককে গ্রেপ্তারের আশ্বাসে ক্ষুব্ধ জনতা সড়ক থেকে অবরোধ তুলে নেয়। ’

সাভার থানার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহবুবুর রহমানও বাংলানিউজকে দুর্ঘটনার পর বাসে আগুন ধরিয়ে দেওয়া ও সড়ক অবরোধের বিষয়টি নিশ্চিত করেন।

এদিকে, প্রায় ঘণ্টাব্যাপী সড়ক অবরোধের কারণে সড়কের  দু’পাশে আটকে পড়ে কয়েকশ’ যানবাহন। যানজট রাজধানীর গাবতলী ও সাভারের বলিয়ারপুর পর্যন্ত বিস্তৃত হলে অসহনীয় দুর্ভোগ পড়েন যাত্রীরা।

বাংলাদেশ সময়: ১১০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।