ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

পান্থপথ কালভার্ট থেকে ৭৪ টন বর্জ্য অপসারণ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৪ ঘণ্টা, জানুয়ারি ২, ২০২১
পান্থপথ কালভার্ট থেকে ৭৪ টন বর্জ্য অপসারণ বর্জ্য অপসারণ কার্যক্রম

ঢাকা: বর্জ্য অপসারণ কার্যক্রমের প্রথম দিনে পান্থপথ বক্স কালভার্টের পাঁচটি ড্রেনেজ পিট থেকে ৭৪টন বর্জ্য অপসারণ করা হয়েছে।

শনিবার (০২ জানুয়ারি) সকালে রাজধানীর পান্থকুঞ্জ পার্কের পান্থপথ বক্স কার্লভার্ট থেকে বর্জ্য অপসারণ কার্যক্রম শুরু হয়।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) প্রধান নির্বাহী কর্মকর্তা এ বি এম আমিন উল্লাহ নুরী বর্জ্য অপসারণ কার্যক্রম পরিদর্শন শেষে বলেন, প্রাথমিকভাবে আমরা পান্থপথ কালভার্ট থেকে বর্জ্য অপসারণ কাজ শুরু করেছি। এরপর আমরা সেগুনবাগিচা কালভার্ট থেকে বর্জ্য অপসারণ কার্যক্রম পরিচালনা করবো। পাশাপাশি আমাদের জিরানী, মান্ডা ও শ্যামপুর খালে প্রাথমিক পরিচ্ছন্নতা কাজ চলছে। তারপর সীমানা নির্ধারণ ও উচ্ছেদ কার্যক্রম পরিচালনা করবো।  

তিনি আরও বলেন, আমরা মার্চের মধ্যে দু’টি বক্স কালভার্ট ও তিনটি খাল থেকে বর্জ্য অপসারণ কার্যক্রম শেষ করতে চাই। যাতে করে আমরা এপ্রিলের শুরুতে ঢাকা শহরকে জলাবদ্ধতা থেকে মুক্ত করতে পারি। এই পরিকল্পনা নিয়েই আমরা কাজ শুরু করেছি। আশা করছি, মার্চের মধ্যে আমরা তিনটি খাল এবং দু’টি কালভার্ট পরিপূর্ণভাবে পরিষ্কার করতে পারবো। যদি এ সময়ের মধ্যে খাল এবং কালভার্ট পরিষ্কার করতে পারি, তাহলে বিশ্বাস করি, এ বছর আমরা জলাবদ্ধতা থেকে মুক্তি পাব।

বাংলাদেশ সময়: ১৯৩৩ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০২১ 
আড়কেআর/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।