ঢাকা, বৃহস্পতিবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩০ মে ২০২৪, ২১ জিলকদ ১৪৪৫

জাতীয়

রোহিঙ্গাদের ভাসানচরে স্থানান্তরকে স্বাগত জানিয়েছে ওমান

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৭ ঘণ্টা, জানুয়ারি ২, ২০২১
রোহিঙ্গাদের ভাসানচরে স্থানান্তরকে স্বাগত জানিয়েছে ওমান .

ঢাকা: রোহিঙ্গাদের ভাসানচরে স্থানান্তরের সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন ঢাকায় নিযুক্ত ওমানের চার্জ দ্য অ্যাফেয়ার্স তায়েবসালিম আবদুল্লাহ আল আলাই। একইসঙ্গে বাংলাদেশ-ওমানের মধ্যে কূটনীতিক ও অফিসিয়াল পাসপোর্টের জন্য পারস্পরিক ভিসা ছাড়ের বিষয়ে খসড়া চুক্তির প্রক্রিয়াটির অগ্রগতি ও সিডিএ সিয়াল পাসপোর্টের জন্য পারস্পরিক ভিসা ছাড়ের বিষয়ে একটি খসড়া চুক্তি সই হবে বলেও প্রত্যাশা করেন তিনি।

 

শনিবার (২ জানুয়ারি) পররাষ্ট্র মন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে বিদায়ী সাক্ষাতে তিনি এ প্রত্যাশা করেন।

পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, ঢাকায় নিযুক্ত ওমানের চার্জ দ্য অ্যাফেয়ার্স তায়েবসালিম আবদুল্লাহ আল আলাই পররাষ্ট্র মন্ত্রী ড.  এ কে আব্দুল মোমেনের বাসভবনে বিদায়ী সাক্ষাৎ করেন। সাক্ষাৎকালে তারা দু’জন দু’দেশের দ্বিপক্ষীয় বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।

এ সময় তায়েবসালিম আবদুল্লাহ আল আলাই ১১ লাখ নির্যাতিত রোহিঙ্গাকে আশ্রয় দেওয়ার জন্য বাংলাদেশ সরকারের প্রশংসা করেন। একইসঙ্গে কক্সবাজার থেকে রোহিঙ্গাদের ভাসানচরে স্থানান্তরের সিদ্ধান্তকে স্বাগত জানান।

বিদায়ী সাক্ষাতে ড. মোমেন বাংলাদেশের প্রায় সাত লাখ কর্মীকে ওমানে কাজের সুযোগ দেওয়ায় দেশটির সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। একইসঙ্গে রোহিঙ্গা ইস্যুতে জাতিসংঘে ওমানের সমর্থন দেওয়ায় ধন্যবাদ জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৭৩৬ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০২১
টিআর/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।