ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিসি ক্যামেরার আওতায় নীলফামারী জেলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৫ ঘণ্টা, জানুয়ারি ১, ২০২১
সিসি ক্যামেরার আওতায় নীলফামারী জেলা ...

নীলফামারী: মুজিববর্ষ ও ইংরেজির নতুন বছরে সাধারণ মানুষ ও ব্যবসা প্রতিষ্ঠানের নিরাপত্তা নিশ্চিতের পাশাপাশি অপরাধ নিয়ন্ত্রণ, দমন ও অপরাধী শনাক্তের সুবিধার্থে গোটা নীলফামারী জেলাকে ক্লোজ সার্কিট ক্যামেরার (সিসি ক্যামেরা) আওতায় আনা হয়েছে।

শুক্রবার (১ জানুয়ারি) বেলা সাড়ে ১১টায় নীলফামারী পুলিশ সুপার কার্যালয়ে স্থাপিত ক্লোজ সার্কিট ক্যামেরার আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন রংপুর রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্টাচার্য্য।

এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) এবিএম আতিকুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) এ এস এম মুক্তারুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার (সদর দপ্তর) মোহাম্মদ সাইফুল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নীলফামারী পুলিশ সুপার মোহাম্মদ মোখলেছুর রহমান।

রংপুর রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্টাচার্য্য বলেন, শহরের অপরাধ নিয়ন্ত্রণে বিশেষ ভূমিকা রাখবে সিসিটিভি ক্যামেরা। নগরবাসীর নিরাপত্তায় ও তাদের সহায়তায় পুরো শহরসহ ৬ উপজেলায় ১৫০টি সিসিটিভি ক্যামেরা স্থাপন করা হয়েছে।  

আগামী দুই মাসে এটি আরো বাড়ানো হবে। সিসিটিভিগুলোকে ট্রাফিক বিভাগের সঙ্গেও সমন্বয় করা হবে। কেউ ট্রাফিক আইন ভঙ্গ করলে তার নামে মামলা হবে।  

তিনি বলেন, আমরা আজকের অনুষ্ঠানের মাধ্যমে একটি শুভ কাজের সূচনা করলাম। আমরা জানি বিছিন্নভাবে পাড়া, মহল্লা ও ব্যক্তিগত উদ্যোগে অনেক স্থানে সিসিটিভি ক্যামেরা রয়েছে। আমরা চাচ্ছি এই সিসি ক্যামেরাগুলো একটি নেটওয়ার্কের মাধ্যমে প্রতিটি থানার সঙ্গে সংযুক্ত করতে। সৈয়দপুর এয়ারপোর্ট থেকে শুরু করে প্রধান প্রধান সড়কসহ ডোমার উপজেলার চিলাহাটি আন্তর্জাতিক রেলস্টেশন পর্যন্ত প্রায় অর্ধেকেরও বেশি শহর সিসিটিভি ক্যামেরার আওতায় আনা হয়েছে।

জেলা পুলিশ সূত্র জানায়, জেলা পুলিশ সুপারের নিজস্ব পরিকল্পনা ও তত্ত্বাবধায়নে এবং সংশ্লিষ্ট এলাকার উপজেলাগুলোর বণিক সমিতির সহায়তায় জেলার বিভিন্ন মার্কেট ও তৎসংলগ্ন মূল সড়কে সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৮২৫ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।