ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

মনিয়া ফিরে পেলো বাবা-মাকে 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২৮ ঘণ্টা, জানুয়ারি ১, ২০২১
মনিয়া ফিরে পেলো বাবা-মাকে  বাবার কোলে মনিয়া।

মেহেরপুর:  বাবার বুকে মুখ লুকিয়ে ফুঁপিয়ে ফুঁপিয়ে কাঁদ ছিলো শিশু মনিয়া খাতুন (৫)। দীর্ঘ দুই বছর পর বাবাকে পেয়ে সে যেনো হাতে পেয়েছে পূর্ণিমার চাঁদ।

এই দৃশ্য উপস্থিত সবার মনেই দাগ কেটেছে। আর দুই বছরের বিচ্ছেদের পর আবারও নতুন করে সংসার পেয়ে আনন্দিত মহিদুল ও খাদিজা খাতুন। মুজিবনগরে থানা নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী সার্ভিস ডেস্কের সহযোগিতায় ২ বছরের হারানো সংসার ফিরে পেয়েছেন ওই দম্পতি।

মুজিবনগর উপজেলার মানিকনগর গ্রামের হাসুর ছেলে মহিদুল ও খাদিজা খাতুন। খাদিজা খাতুন একই উপজেলার বাগোয়ান গ্রামের মিলাম হোসেনের মেয়ে।

৭ বছর আগে পারিবারিকভাবে বিয়ে হয় তাদের। বিয়ের দুই বছর পর সংসারে রয়েছে একটি ৫ বছরের মেয়ে। শুরুতে ভালোই চলছিল তাদের পারিবারিক জীবন। কিছুদিন পর সংসারের সচ্ছলতা ফেরাতে একটি এনজিও থেকে ঋণ নেন তারা। পরে ঋণ পরিশোধ না করাকে কেন্দ্র করে তাদের মধ্যে শুরু হয় তাদের পারিবারিক অশান্তি। এ জেরে একপর্যায়ে তাদের মধ্যে ছাড়াছাড়িও হয়ে যায়।

মেয়েপক্ষের অভিযোগের পরিপ্রেক্ষিতে মুজিবনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল হাশেমের পরামর্শক্রমে সহকারী উপ-পরিদর্শক (এএসআই) উজ্জল বিষয়টি আমলে নেন।

বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) বিকেলে তাদের উভয় পরিবার ও স্থানীয় জনপ্রতিনিধিদের থানায় ডেকে নিয়ে তাদের সংসারে অশান্তির বিষয়টি শোনেন তিনি। সব ঘটনা শোনার পর উভয়পক্ষকে বুঝিয়ে একত্রিত করে দেন। দুই জনেই তাদের ভুল ভেঙে নতুন করে  সংসার করার আগ্রহ প্রকাশ করেন।

মানিকনগর গ্রামের ফিত্তাজ আলী মল্লিক বলেন, স্থানীয় বাগোয়ান ইউনিয়নের এক নম্বর ওয়ার্ডের সদস্য রহিদ মণ্ডল, সংরক্ষিত নারী সদস্য নারগিস আক্তার স্থানীয় মণ্ডল কুতুব উদ্দিন ও আমিসহ তাদের দু’জনকে মিল করে দেওয়ার জন্য ৫/৬ বার সালিশ দরবার করেছি। কিন্তু কোনো সুরাহা হয়নি।  

আজকে মুজিবনগর থানার ওসি আবুল হাশেম যেটা করেছেন একটা বিরাট মহৎ কাজ করেছেন। এলাকাবাসীর পক্ষ থেকে ধন্যবাদও জানান তিনি।

মহিদুল এবং খাদিজা দু’জনেই বলেছেন, ভুল বোঝাবুঝির কারণে আমাদের সংসারে একটা বিচ্ছেদের সৃষ্টি হয়েছিলো। এখন থেকে আমরা আবারো নতুন করে সংসার শুরু করবো। সামনের দিনগুলোতে আমরা সুখের সঙ্গে কাটাবো।

মুজিবনগর নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী সার্ভিস ডেস্ক আমাদের চোখ খুলে দিয়েছে। একটু দেরিতে হলেও আমরা আমাদের ভুল বুঝতে পেরেছি। আমরা আমাদের সন্তানকে নিয়ে আবারো আগের মত সুখের সংসারে ফিরে আসতে পেরেছি।

মুজিবনগর থানার ওসি আব্দুল হাশেম বলেন, একটি সংসারে স্বামী-স্ত্রীর মধ্যে ছোটখাটো ঝামেলা হতেই পারে। তবে এই ছোট ঝামেলা ভুল বোঝাবুঝির কারণে এক সময় সংসার নষ্ট হয়ে যায়। এদের সংসারটা নষ্ট হয়ে যাচ্ছিলো। একটি সন্তান রয়েছে। সংসারটি নষ্ট হয়ে গেলে মেয়েটির জীবন অন্ধকারে নেমে আসতো।

বাংলাদেশ সময়: ০৭২৮ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০২০
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।