ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

সিলেটের দুই সড়কে কমানো হলো বিআরটিসির ৬ বাস

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬১৫ ঘণ্টা, জানুয়ারি ১, ২০২১
সিলেটের দুই সড়কে কমানো হলো বিআরটিসির ৬ বাস

হবিগঞ্জ: নানা ঝক্কি-ঝামেলার পর শুক্রবার (১ জানুয়ারি) থেকে হবিগঞ্জ-সিলেট ও শ্রীমঙ্গল-মৌলভীবাজার-সিলেট সড়কে বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের (বিআরটিসি) বাস চলাচল করবে। তবে বেসরকারি পরিবহন শ্রমিকদের আন্দোলনের মুখে দুইটি রোডে বাসের সংখ্যা ৬টি কমানো হয়েছে।

পাঁচদিন বন্ধ থাকার পর বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) পুনরায় বিআরটিসির বাস চলাচলের সিদ্ধান্ত দিয়েছেন সিলেটের বিভাগীয় কমিশনার মো. মশিউর রহমান। শুক্রবার (১ জানুয়ারি) থেকে প্রতিদিন হবিগঞ্জ-সিলেট এবং শ্রীমঙ্গল-মৌলভীবাজার-সিলেট সড়কে ৩টি করে মোট ৬টি বিআরটিসির বাস চলবে।
 
বিআরটিসি বাস সার্ভিস সিলেট ডিপো ব্যবস্থাপক জুলফিকার আলী বাংলানিউজকে বলেন, শুরুতে দুইটি সড়কে ৬টি করে ১২টি বাস চলাচল করতো। কিন্তু বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) পরিবহন শ্রমিকদের সঙ্গে কথা বলে বিভাগীয় কমিশনার সিদ্ধান্ত দিয়েছেন দুই সড়কে ৩টি করে ৬টি বাস চলাচল করবে। শুক্রবার থেকে এ নিয়মই বহাল থাকবে।

গত ২২ ডিসেম্বর সিলেট বিভাগে বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশনের (বিআরটিসি) বাস সার্ভিসের উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। দুইটি রুটে ৬টি করে মোট ১২টি গাড়ি চলার কথা ছিল।  

কিন্তু উদ্বোধনের ৫ দিনের মাথায় ২৭ ডিসেম্বর সকাল থেকে ওই সড়কে বিআরটিসি বাস চলতে দেননি ব্যক্তি মালিকানাধীন বাস পরিবহন মালিক-শ্রমিকরা। তারা বিআরটিসি পরিবহনের কাউন্টার এবং বাসে ভাঙচুরও করেন।
 
বাংলাদেশ সময়: ০৬১২ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০২১
এএটি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।