ঢাকা, রবিবার, ১ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১, ০৯ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

১০০ তরুণকে বিনামূল্যে প্রশিক্ষণ দেবে সংযোগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৬ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২০
১০০ তরুণকে বিনামূল্যে প্রশিক্ষণ দেবে সংযোগ

ঢাকা: ১০০ তরুণ-তরুণীকে বিনামূল্যে প্রশিক্ষণ দেবে সংযোগ কানেক্টিং পিপল নামে একটি প্রতিষ্ঠান। অনলাইনে ‘বেসিক বিজনেস কমিউনিকেশন্স’ ট্রেনিংয়ের আওতায় তাদের শেখানো হবে ‘ইংলিশ ল্যাংগুয়েজ ট্রেনিং’ এবং ‘ব্যবসায়িক শিষ্টাচার ও কাস্টমার রিলেশন’।

মঙ্গলবার (২৯ ডিসেম্বর) প্রতিষ্ঠানটির পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, সপ্তাহে তিন বা চারদিন অনলাইনে ক্লাস হবে। প্রতিদিন দুই ঘণ্টার সান্ধ্য ক্লাস (৭টা-৯টা)। কোর্স শেষে বৃটিশ কাউন্সিলের সার্টিফিকেট এবং ট্রেনিং সমাপ্তির সার্টিফিকেট দেওয়া হবে।

সংযোগ কানেক্টিং পিপলের কো-ফাউন্ডার প্রকৌশলী ইমতিয়াজ আহমেদ সোহান বলেন, ‘করোনার কারণে অনেক তরুণই ক্যারিয়ার নিয়ে কিছুটা হতাশ। তাদের হতাশা কাটাতে এবং কোভিডের সময়টাকে যথাযথ কাজে ব্যবহার করতে তিন মাসব্যাপী এ উদ্যোগ নেওয়া হয়েছে। ’

তিনি বলেন, ‘১০০ তরুণকে সংযোগ গ্রুপে দেওয়া গুগল ফর্ম পূরণ করার পর বাছাই করা হবে। ২০২১ সালে কমপক্ষে ১০০০ তরুণকে এ ট্রেনিংয়ের আওতায় আনা হবে। সার্টিফাইড কোর্সটি বিনামূল্যে করতে পারবেন যে কেউ। ’

বাংলাদেশ সময়: ১৪০২ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২০
টিএম/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa