ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

জনগণকে তাদের অধিকার সম্পর্কে জানাতে হবে : রাষ্ট্রপতি

ন্যাশনাল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১০

ঢাকা : রাষ্ট্রপতি মো. জিল্লুর রহমান বলেছেন, ‘জাতীয় জীবনে নাগরিকের মৌলিক অধিকার সমুন্নত রাখতে মানবাধিকার কমিশনের গুরুত্ব অপরিসীম। গণতন্ত্র ও মানবাধিকারের মধ্যে কোনো পার্থক্য নেই।

অধিকারের জন্যই স্বাধীনতা। ‘

বঙ্গভবনে জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান অধ্যাপক ড. মিজানুর রহমানের নেতৃত্বে কমিশনের সদস্যবৃন্দ বঙ্গভবনে সৌজন্য সাক্ষাৎ করতে গেলে রাষ্ট্রপতি এসব কথা বলেন।

কমিশনের সদস্য কাজী রিয়াজুল হক, অধ্যাপক ড. নীরু কুমার চাকমা, সেলিনা হোসেন, ফৌজিয়া করিম ফিরোজ, অ্যারমা দত্ত ও নিরূপা দেওয়ান এ সময় উপস্থিত ছিলেন।

রাষ্ট্রপতি বলেন, ‘মানবাধিকার কী এবং জনগণ অধিকার বঞ্চিত হলে কীভাবে তা ফিরে পাবেন এ বিষয়ে দেশব্যাপী ব্যাপক জনসচেতনতা সৃষ্টি করতে হবে। জনগণকে অবশ্যই তাদের অধিকার সম্পর্কে জানাতে হবে। ’

রাষ্ট্রপতি আরও বলেন, ‘জাতীয় মানবাধিকার কমিশন কেবল নাম সর্বস¦ প্রতিষ্ঠান না হয়ে জাতীয় ও আন্তর্জাতিক পরিমণ্ডলের উপযোগী হয়ে যাতে দায়িত্ব পালন করতে পারে সে লক্ষে কাজ করে যেতে হবে। ’

বাংলাদেশ সময় : ২৩৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।