ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

ঢামেক হাসপাতালে চিকিৎসকের অবহেলায় রুগী মৃত্যুর অভিযোগ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০১০

ঢাকা: ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে চিকিৎসকের অবহেলায় মঙ্গলবার দুপুরে আল আমীন (৭০) নামে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে। এ নিয়ে মৃতের স্বজনরা উত্তেজিত হয়ে উঠলে জরুরি বিভাগে দৌড়াদৌড়ি, ছুটোছুটি ও আতঙ্কের সৃষ্টি হয়।



তবে কর্তব্যরত চিকিৎসক সাইফুল ইসলাম বাংলানিউজকে জানান, রক্ত বমিরত অবস্থায় হাসপাতালে পৌঁছানোর পর পরই আল আমীনের মৃত্যু ঘটে। চিকিৎসকের অবহেলার অভিযোগ সত্য নয়।

মৃত আল আমীনের বাড়ি নরসিংদীর পাঁচদোনা এলাকায়।

তার ছেলে নূরুল আমীন ও ভাতিজা সাবের আলী বাংলানিউজকে জানান, মঙ্গলবার সকাল থেকে একটানা রক্তবমির কারণে গুরুতর অসুস্থ হয়ে পড়া আল আমীনকে দুপুর সাড়ে ১২টায় ঢামেক হাসপাতালে নেওয়া হয়। কিন্তু জরুরি বিভাগে অনেক আকুতি মিনতি করেও চিকিৎসকদের পাওয়া যায়নি।

নূরুল আমীনের অভিযোগ, এসময় কর্তব্যরত চিকিৎসক ও নার্স গল্প গুজবে ব্যস্ত ছিলেন। তারা গুরুতর অসুস্থ রুগীকে একনজর দেখতেও আসেননি। অতিরিক্ত রক্তক্ষরণের একপর্যায়ে আল আমীনের দেহ নিথর হয়ে পড়ে।

সাবের আলীর অভিযোগ, জরুরি বিভাগে নেওয়ার ২৫/৩০ মিনিট পর চিকিৎসক আল আমীনকে শুধু মৃত ঘোষণা করেই দায়িত্ব শেষ করেন।

তবে রুগী ফেলে গল্প-গুজবে ব্যস্ত থাকার অভিযোগ অস্বীকার করেন দুপুরে জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক সাইফুল ইসলাম।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।