ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

অ্যানথ্রাক্স মোকাবেলায় সরকারের প্রস্তুতি পর্যাপ্ত: সিরাজগঞ্জে স্বাস্থ্য উপদেষ্টা

সুলতানা ইয়াসমিন মিলি, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০১০

সিরাজগঞ্জঃ অ্যানথ্রাক্স মোকাবেলায় সরকারের পর্যাপ্ত  প্রস্তুতি রয়েছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর স্বাস্থ্য ও পরিবার এবং সমাজ কল্যাণ বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ডাঃ সৈয়দ মোদাচ্ছের আলী।

পাশাপাশি তিনি মাঠ পর্যায়ে প্রাণিসম্পদ অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারিদের গাফলাতির কারণেই এ রোগের বিস্তার ঘটেছে বলে মন্তব্য করেছেন।

 

উপদেষ্টা মঙ্গলবার সিরাজগঞ্জ সার্কিট হাউজ মিলনায়তনে অ্যানথ্রাক্স রোগের প্রতিকার, সচেতনতা ও করণীয় বিষয়ে জেলা প্রশাসন, স্বাস্থ্য বিভাগ ও প্রাণিসম্পদ বিভাগের কর্মকর্তা এবং কর্মচারীদের সঙ্গে মতবিনিময় করেন। সভায় কর্মকর্তাসহ উপস্থিত সবাইকে দায়িত্বশীলতার সঙ্গে কাজ করার আহবান জানান তিনি।

মতবিনিময় সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন  জেলা প্রশাসক মোঃ আমিনুল ইসলাম, পুলিশ সুপার মোঃ মোশারফ হোসেন, সিভিল সার্জন ডাঃ মোঃ নূরুল ইসলাম তালুকদার, জেলা প্রাণি সম্পদ কর্মকর্তা মোঃ শফিকুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডঃ কে এম হোসেন আলী প্রমূখ। পরে উপদেষ্টা বঙ্গবন্ধু সেতরু পশ্চিমে গবাদি পশুর অ্যানথ্রাক্স রোগ নির্ণয় চেক-পোস্ট কার্যক্রম পরিদর্শন করেন।

এদিকে গত সোমবারও জেলার উলাপাড়া উপজেলার বাঙ্গালা গ্রামে আরও ২ জন অ্যানথ্রাক্স রোগীর সন্ধান পাওয়া গেছে। ফলে জেলায় আক্রান্ত ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ২’শ ১০ জনে। এছাড়াও  বেলকুচি উপজেলার দৌলতপুরে নতুন করে আরও ১টি অ্যানথ্রাক্স আক্রান্ত গরু শনাক্ত হওয়ায় জেলায় এ পর্যন্ত মোট গবাদি পশুর সংখ্যা দাঁড়িয়েছে ২৮ এ ।


বাংলাদেশ সময়: ১৮১৫ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।