ঢাকা, সোমবার, ১৩ আষাঢ় ১৪২৯, ২৭ জুন ২০২২, ২৭ জিলকদ ১৪৪৩

জাতীয়

ঘন কুয়াশার সঙ্গে খুলনায় বাড়ছে শীত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৭ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২০
ঘন কুয়াশার সঙ্গে খুলনায় বাড়ছে শীত ঘন কুয়াশা। ছবি: বাংলানিউজ

খুলনা: হিমেল হাওয়ার সঙ্গে ঘন কুয়াশায় ঢাকা পড়েছে খুলনা।  শনিবার (৫ ডিসেম্বর) ও রোববার (৬ ডিসেম্বর) স্নিগ্ধ সকালে ঘন কুয়াশায় আচ্ছন্ন ছিলো খুলনাঞ্চলের অধিকাংশ এলাকা।

অগ্রহায়ণের ভোরে দেখা যাচ্ছে সফেদ কুয়াশার আস্তরণ। সঙ্গে সঙ্গে বাড়ছে শীতের তীব্রতাও। কোথাও কোথাও সকাল ৮টা পর্যন্ত দেখা মেলেনি সূর্যের।

কুয়াশা থাকায় সড়ক ও মহাসড়কে ব্যাহত হচ্ছে যান চলাচল। সূর্যের দেখা না মেলায় সড়কে যান চলাচলে এসেছে ধীরগতি। চলাচলকারী গাড়িগুলোর চালকরা হেডলাইট জ্বালিয়ে চলাচল করেছেন। এদিকে শীতের তীব্রতা বাড়ায় শীতজনিত রোগে আক্রান্ত হচ্ছেন অনেকে। তাদের মধ্যে শিশু ও বৃদ্ধদের সংখ্যাই বেশি। সকালে চাদর গায়ে জড়িয়ে গ্রামের বাজারগুলোতে চায়ের দোকানে ধোঁয়া উঠা গরম কাপে উষ্ণতা ছড়াচ্ছে বয়স্করা।

রাত বাড়ার সঙ্গে সঙ্গে ঘন কুয়াশা শিশিরের মত পড়ছে। ঘন কুয়াশা ও প্রচণ্ড শীতের কারণে খেটে খাওয়া মানুষেরা বিপাকে পড়েছে। শীত নিবারণের জন্য লেপ-তোষকের দোকানে ভিড় করছে মানুষ। যশোর থেকে প্রাইভেটকার চালিয়ে খুলনায় মাহমুদ বলেন, ঘন কুয়াশার কারণে চালকদের দৃষ্টিসীমা অনেকাংশে কমে আসে। এর কারণে ধীরে ধীরে গাড়ি চালিয়ে খুলনায় আসতে বেশি সময় লেগেছে। খুলনা আঞ্চলিক আবহাওয়া অফিসের সিনিয়র আবহাওয়াবিদ আমিরুল আজাদ বাংলানিউজকে বলেন, ক্রমান্বয়ে শীত বাড়ছে। কুয়াশার কারণে রোদের তেজ কমে যাচ্ছে। খুলনায় তাপমাত্রা ১৬-১৭ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে বিরাজ করছে। যা দুই দিনের মধ্যে আরও কমে যাবে। তখন শীত আরও বাড়বে।

বাংলাদেশ সময়: ১০৪৭ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০২০
এমআরএম/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa