ঢাকা, মঙ্গলবার, ১২ মাঘ ১৪২৭, ২৬ জানুয়ারি ২০২১, ১২ জমাদিউস সানি ১৪৪২

জাতীয়

বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরে খালেকুজ্জামানের নিন্দা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২৩ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২০
বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরে খালেকুজ্জামানের নিন্দা বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাংচুরে খালেকুজ্জামানের নিন্দা

ঢাকা: কুষ্টিয়ায় নির্মাণাধীন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙচুরের নিন্দা জানিয়েছেন বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের (বাসদ) সাধারণ সম্পাদক ও বাম গণতান্ত্রিক জোটের শীর্ষ নেতা কমরেড খালেকুজ্জামান।

শনিবার (৫ ডিসেম্বর) এক বিবৃতিতে তিনি এ নিন্দা ও প্রতিবাদ জানান।

খালেকুজ্জামান বলেন, ভোটের স্বার্থে সাম্প্রদায়িকতাকে পৃষ্ঠপোষকতা, পাঠ্যপুস্তকের সিলেবাস পরিবর্তন, বিভিন্ন রকম অর্থনৈতিক সুবিধা দেওয়ার ফলে সাম্প্রদায়িক শক্তি আজ এ ধরনের তৎপরতা দেখাতে পারছে।

তিনি আরও বলেন, আওয়ামী লীগসহ শাসকশ্রেণি প্রয়োজনে মৌলবাদী শক্তিকে মাঠে নামানো এবং নিয়ন্ত্রণে রাখার যে কৌশল দীর্ঘদিন ধরে অবলম্বন করছে, তা দেশের গণতান্ত্রিক সংস্কৃতিকে ধ্বংস করে সাম্প্রদায়িক শক্তিকেই পুষ্ট করেছে। যার বিষময় ফল দেশবাসী ইতোমধ্যেই প্রত্যক্ষ করছে। গণমানুষের অধিকার হরণ ও সাম্প্রদায়িক শক্তির পৃষ্ঠপোষকতা একইসঙ্গে করার প্রেক্ষিতে দেশ আজ মৌলবাদীদের আস্ফালন ও হুমকির মুখে এসে দাঁড়িয়েছে।

খালেকুজ্জামান শ্রমিক কৃষকের সমস্যা এবং সাম্প্রদায়িক শক্তির উন্মাদনা মোকাবিলায় ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলার জন্য বাম গণতান্ত্রিক ও প্রগতিশীলদের প্রতি আহ্বান জানান।  
পাশাপাশি গণতান্ত্রিক অধিকার, নারী নির্যাতন-ধর্ষণ প্রতিরোধ, শ্রমিক-কৃষকসহ সাধারণ মানুষের সমস্যা সমাধানের আন্দোলনেও এগিয়ে আসার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানান।
 
বাংলাদেশ সময়: ০০২০ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০২০
আরকেআর/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa