ঢাকা, শনিবার, ৯ মাঘ ১৪২৭, ২৩ জানুয়ারি ২০২১, ০৯ জমাদিউস সানি ১৪৪২

জাতীয়

রাজশাহীতে দুই দিনব্যাপী আর্ট প্রদর্শনী শুরু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৫৮ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০২০
রাজশাহীতে দুই দিনব্যাপী আর্ট প্রদর্শনী শুরু

রাজশাহী: ইন্দিরা গান্ধী সাংস্কৃতিক কেন্দ্র ও ভারতীয় সহকারী হাইকমিশন রাজশাহীর উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে দুই দিনব্যাপী আর্ট প্রদর্শনী শুরু হয়েছে।

শুক্রবার (৪ ডিসেম্বর) সন্ধ্যায় রাজশাহী জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রদর্শনীর উদ্বোধন করেন সিটি মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন।

সিটি মেয়র বলেন, ভারত বাংলাদেশের অকৃত্রিম বন্ধু। ১৯৭১ সালে বাংলাদেশকে বিভিন্নভাবে সহযোগিতা দিয়ে আসছে ভারত। আমরা কৃতজ্ঞতার সঙ্গে সেই সহযোগিতার কথা স্বীকার করি।

মেয়র বলেন, বঙ্গবন্ধু যে স্বপ্নের সোনার বাংলা গড়ার জন্য দেশ স্বাধীন করেছিলেন, সেই সোনার বাংলা গড়তে কাজ করে যাচ্ছেন বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বঙ্গবন্ধুকন্যার নেতৃত্বে বাংলাদেশের সর্বক্ষেত্রে উন্নয়ন আজ গর্ব করার মতো।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন রাজশাহীতে ভারতীয় সহকারী হাইকমিশনার সঞ্জীব কুমার ভাটি। আরও বক্তব্য দেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা, অধ্যাপক শাহ আজম শান্তনু, রাজশাহী বিভাগের অতিরিক্তি কমিশনার (উন্নয়ন ও আইসিটি) এএনএম মাইনুল ইসলাম, রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক, রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল।

অনুষ্ঠানে রাজশাহী জেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলী সরকার, ডিজিএফআই কর্নেল আবু রুবেল মো. শাহাবুদ্দিন, জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতে প্রদীপ প্রজ্জ্বলন করা হয়। এরপর মেয়রের বক্তব্য শেষে প্রদর্শনী ঘুরে দেখেন প্রধান অতিথি মেয়র খায়রুজ্জামান লিটন ও বিশেষ অতিথিরা। আর্ট প্রদর্শনীতে বঙ্গবন্ধুকে নিয়ে ১২ আর্ট শিল্পীর ২৭টি পেইন্টিং প্রদর্শিত হয়েছে।

বাংলাদেশ সময়: ০৫৪৫ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০২০
এসএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa