ঢাকা, শনিবার, ৩ মাঘ ১৪২৭, ১৬ জানুয়ারি ২০২১, ০১ জমাদিউস সানি ১৪৪২

জাতীয়

ছাত্রদের বিক্ষোভে নামানোর অভিযোগে হেফাজত নেতাকে অব্যাহতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২৩ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০২০
ছাত্রদের বিক্ষোভে নামানোর অভিযোগে হেফাজত নেতাকে অব্যাহতি

ব্রাহ্মণবাড়িয়া: ভিত্তিহীন বক্তব্য দিয়ে পরিকল্পিতভাবে ছাত্রদের বিক্ষোভে নামিয়ে বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগে ব্রাহ্মণবাড়িয়ার আলোচিত জামিয়া ইসলামিয়া ইউনুছিয়া মাদ্রাসার শিক্ষক মাওলানা আব্দুর রহিম কাসেমীকে অব্যাহতি দেওয়া হয়েছে। মাওলানা আব্দুর রহিম কাসেমী হেফাজতে ইসলামের কেন্দ্রীয় কমিটির নেতা।

মঙ্গলবার (১ ডিসেম্বর) মাদ্রাসার নীতিনির্ধারণী ফোরাম জরুরি বৈঠক করে এ সিদ্ধান্ত নেয়। মাদ্রাসার অধ্যক্ষ মুফতি মোবারকুল্লাহ স্বাক্ষরিত এক বিবৃতিতে এ তথ্য জানা গেছে।

মাদ্রাসার সভার কার্যবিবরণী থেকে জানা যায়, এক ব্যক্তিকে নারী সাজিয়ে মাদ্রাসার সিনিয়র শিক্ষকদের ব্ল্যাকমেইলিং করাসহ বেশ কিছু অভিযোগ আনা হয়েছে মাওলানা আব্দুর রহিম কাসেমীর বিরুদ্ধে। তাই আব্দুর রহিম কাসেমী যেন মাদ্রাসার নাম ব্যবহার করতে না পারেন সেদিকে সবার দৃষ্টি আকর্ষণ করা হয়।

অধ্যক্ষ মোবারকুল্লাহ স্বাক্ষরিত কার্যবিররণীতে বলা হয়, মাওলানা আব্দুর রহিম গত ১২ নভেম্বর পরিকল্পিতভাবে মাদ্রাসার ছাত্রদের ভুল বুঝিয়ে বিক্ষোভ করান। জামিয়ার সিনিয়রদেরকে তিনি তোয়াক্কা করেন না। নিজের সহযোগী আব্দুল কুদ্দুসকে নারী সাজিয়ে মাদ্রাসার মুরুব্বিদের ব্ল্যাকমেইলিং করার চেষ্টা করেন। আব্দুল কুদ্দুছ বর্তমানে জেলহাজতে রয়েছেন।

এ ব্যাপারে শুক্রবার বিকেলে মাওলানা আবদুর রহিম কাসেমীর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, তাকে বরখাস্তের কাগজ তিনি এখনও পাননি। কাগজপত্র না দেখে তিনি কোনো বক্তব্য দেবেন না।

বাংলাদেশ সময়: ০১১৫ ঘণ্টা, ডিসেম্বর ০৫, ২০২০
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa