ঢাকা, শুক্রবার, ৭ মাঘ ১৪২৭, ২২ জানুয়ারি ২০২১, ০৮ জমাদিউস সানি ১৪৪২

আন্তর্জাতিক

ক্যামেরার সামনে করোনার টিকা নেবেন বুশ, ক্লিনটন ও ওবামা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৯ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০২০
ক্যামেরার সামনে করোনার টিকা নেবেন বুশ, ক্লিনটন ও ওবামা বাঁ থেকে ওবামা, বুশ ও ক্লিনটন

মার্কিন নাগরিকদের করোনা ভাইরাসের টিকা নিতে উৎসাহ দিতে ক্যামেরার সামনে নিজেরা টিকা নেবেন আমেরিকার সাবেক তিন প্রেসিডেন্ট জর্জ ডাব্লিউ বুশ, বিল ক্লিনটন ও বারাক ওবামা।

সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার বরাত দিয়ে মার্কিন সংবাদমাধ্যম এনপিআর জানিয়েছে, ড. অ্যান্থনি ফাউসি টিকাকে নিরাপদ ও কার্যকর মনে করলে ওবামা সেই টিকা নেবেন।

সূত্র: এনপিআর

বারাক ওবামা বলেন, কথা দিচ্ছি, যখন কম ঝুঁকিতে মানুষের জন্য টিকা উন্মুক্ত করা হবে, আমি টেলিভিশনে বা ক্যামেরার সামনে সেই টিকা নেব। মানুষ যেন বিশ্বাস করে যে আমি বিজ্ঞানে আস্থা রাখি।

বারাক ওবামা এ কথা জানানোর পর জর্জ ডব্লিউ বুশ ও বিল ক্লিনটনের প্রতিনিধিরাও জানান, বুশ এবং ক্লিনটনও ক্যামেরার সামনে টিকা নিতে রাজি হয়েছেন। শুধু তাই নয়, তারা নিজেরা টিকা নেওয়ার পাশাপাশি মার্কিন নাগরিকদের টিকা নিতে অনুরোধ জানাবেন বলেও আগ্রহ প্রকাশ করেছেন।

এদিকে ফাইজার ও মডার্না টিকা উদ্ভাবন করলেও সাধারণ মানুষের মনে এটি নেওয়ার ব্যাপারে সংশয় রয়েছে। এক জরিপে দেখা গেছে, এক-তৃতীয়াংশ মার্কিনি টিকা নিতে আগ্রহী নন। যদিও দু’টি কম্পানি দাবি করছে, তাদের টিকা ৯৫ শতাংশ কার্যকর।

বাংলাদেশ সময়: ১১৪৫ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০২০
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa