ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অনুপ্রবেশের অভিযোগে আটক ১৭ ভারতীয় জেলে কারাগারে 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৯ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০২০
অনুপ্রবেশের অভিযোগে আটক ১৭ ভারতীয় জেলে কারাগারে  জেলেদের কারাগারে পাঠানো হয়, ছবি: বাংলানিউজ

বাগেরহাট: বাংলাদেশের জলসীমায় অনুপ্রবেশ করে মাছ ধরার অভিযোগে আটক ১৭ ভারতীয় জেলেকে কারাগারে পাঠিয়েছেন আদালত।  

বৃহস্পতিবার (০৩ ডিসেম্বর) দুপুরে বাগেরহাটের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. খোকন শেখ এ আদেশ দেন।

 

এর আগে মঙ্গলবার (১ ডিসেম্বর) বিকেলে মোংলা বন্দরের অদূরে বঙ্গোপসাগরের ফেয়ারওয়ে বয়া এলাকা থেকে ‘এফবি মা শিবানি’ নামের একটি ট্রলারসহ ১৭ ভারতীয় নাগরিককে আটক করে কোস্টগার্ড, পশ্চিম জোন, মোংলা। এসময় ট্রলারটি থেকে বিভিন্ন প্রজাতির প্রায় এক টন মাছ উদ্ধার করা হয়। ফিশিং ট্রলার, জাল ও মাছসহ আটক ভারতীয় জেলেদের বুধবার (২ ডিসেম্বর) রাতে মোংলা থানা পুলিশের কাছে হস্তান্তর করে কোস্টগার্ড। পরে মাছগুলো নিলামে বিক্রি করা হয়।

কোস্টগার্ড পশ্চিম জোনের গোয়েন্দা কর্মকর্তা লেফটেন্যান্ট মাজহারুল ইসলাম বলেন, অনুপ্রবেশ করে মাছ শিকারের অভিযোগে ১৭ ভারতীয় জেলেকে আটক করে মোংলা থানায় হস্তান্তর করা হয়েছে।  

মোংলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইকবাল বাহার চৌধুরী জানান, আটক ভারতীয় জেলেদের বিরুদ্ধে সমুদ্র সীমানা লঙ্ঘন করে অনুপ্রেবেশ ও মাছ চুরির অভিযোগে মামলা দায়েরের পর বৃহস্পতিবার দুপুরে তাদের বাগেরহাট আদালতে পাঠানো হয়। আদালতের বিচারক তাদের বাগেরহাট কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন।

বাংলাদেশ সময়: ২০৪৭ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০২০
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।