ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শিল্পপ্রতিষ্ঠানের গ্যাসের বকেয়া বিল আদায়ের সুপারিশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৭ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০২০
শিল্পপ্রতিষ্ঠানের গ্যাসের বকেয়া বিল আদায়ের সুপারিশ

ঢাকা: গ্যাসের বিল হালনাগাদ করাসহ সব শিল্পপ্রতিষ্ঠানের বকেয়া গ্যাস বিল যথাসময়ে আদায় করার সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

বৃহস্পতিবার (০৩ ডিসেম্বর) একাদশ জাতীয় সংসদের বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১৫তম বৈঠকে এ সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি মো. শহীদুজ্জামান সরকারের সভাপতিত্বে জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত এ বৈঠকে কমিটির সদস্য মো. নূরুল ইসলাম তালুকদার, মো. আছলাম হোসেন সওদাগর, মোছা. খালেদা খানম, বেগম নার্গিস রহমান এবং মো. নুরুজ্জামান বিশ্বাস অংশ নেন।

বৈঠকে ১৪তম বৈঠকের কার্যবিবরণী সর্বসম্মতিক্রমে গৃহীত হয়। সুনীল অর্থনীতিতে (ব্লু ইকোনমি) সফলতা অর্জনের জন্য প্রণীত টাইমলাইন অনুযায়ী সব কার্যক্রম সম্পন্নের ব্যবস্থা নেওয়া বিষয়ে বৈঠকে আলোচনা হয়।

গ্যাসের মাত্রাতিরিক্ত অপচয় রোধ করার জন্য দেশব্যাপী গ্যাসের প্রি-পেইড মিটার স্থাপন কার্যক্রম বেগবান করতে কমিটি মন্ত্রণালয়কে সুপারিশ করে। কমিটি তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের অনিয়ম ও দুর্নীতি বন্ধে সব ধরনের ব্যবস্থা নেওয়ার সুপারিশ করে। গ্যাসের বিল হালনাগাদ করাসহ সকল শিল্প প্রতিষ্ঠানের বকেয়া গ্যাস বিল যথাসময়ে আদায় করার ব্যাপারে সুপারিশ করেছে কমিটি।  

বৈঠকে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তা, পেট্রোবাংলা, তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড, কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০১৩ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০২০
এসকে/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।