ঢাকা, রবিবার, ৩ মাঘ ১৪২৭, ১৭ জানুয়ারি ২০২১, ০২ জমাদিউস সানি ১৪৪২

জাতীয়

ফুটপাত দখলমুক্ত রাখতে পুলিশের নতুন পদক্ষেপ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৪ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০২০
ফুটপাত দখলমুক্ত রাখতে পুলিশের নতুন পদক্ষেপ ফুটপাত দখলমুক্ত রাখতে পুলিশের নতুন পদক্ষেপ

বরিশাল: বরিশাল মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (ট্রাফিক) মো. জাকির হোসেন মজুমদার বলেছেন, ‘নগরীর সড়কগুলো যানজটমুক্ত করে শৃঙ্খলা ফিরিয়ে আনতে কাজ করছে পুলিশ। ’

তিনি বলেন, ‘বরিশাল নগরীর ব্যস্ততম সড়কগুলোর মধ্যে সদর রোড অন্যতম।

এখানে সড়কের দুই পাশের ফুটপাত দখল করে হকাররা অবৈধভাবে দোকান বসানোর কারণে প্রতিনিয়ত যানজট বেড়েই চলছে। তাই ফুটপাতে হকার বা ভাসমান দোকান বসতে দেওয়া হবে না। এরপরও কেউ যদি ফুটপাত দখল করে রাখে, তাহলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। আজ থেকে নগরীর ফুটপাত দখলমুক্ত রাখতে নতুন আঙ্গিকে মাঠে নেমেছে পুলিশ। নগরবাসীর চলাচলের সুবিধার্থে ফুটপাত দখলমুক্ত রাখতে ট্রাফিক পুলিশ বদ্ধপরিকর।

বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) সকালে বরিশাল জেলা স্কুল মোড় থেকে জেলখানার মোড় পর্যন্ত সড়কের দুই পাশের অবৈধ ভাসমান দোকান উচ্ছেদ করে ফুটপাত দখলমুক্ত রাখতে অভিযান পরিচালনা কালে তিনি এসব কথা বলেন।

এসময় তিনি বলেন, সদর রোড থেকে হকার উচ্ছেদ করে ফুটপাত দখলমুক্ত রাখতে প্রতিদিন তিনবার সকাল, দুপুর ও রাতে অভিযান পরিচালিত হবে। নিরাপদ নগরী গড়ে তুলতে আমাদের এ অভিযান চলবে।

উপ-পুলিশ কমিশনার ট্রাফিক মো. জাকির হোসেন মজুমদার দোকান মালিকদের উদ্দেশে বলেন, ‘আপনাদের দোকানের সামনে অবৈধ ভাসমান দোকান থাকলে জনস্বার্থে তা উঠিয়ে দিন। প্রয়োজনে ট্রাফিক পুলিশের সহায়তা নিন। পুলিশ আপনাদের সেবায় সদা প্রস্তুত। ’

অভিযানকালে আরও উপস্থিত ছিলেন ট্রাফিক পুলিশের টি আই অ্যাডমিন রবিউল ইসলাম, টি আই বিদ্যুৎ চন্দ্র দে, টি আই আব্দুর রহিম, সার্জেন্ট রানাসহ অন্য পুলিশ সদস্যরা।

বাংলাদেশ সময়: ১৬৪৪ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০২০
এমএস/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa