ঢাকা, রবিবার, ১০ মাঘ ১৪২৭, ২৪ জানুয়ারি ২০২১, ১০ জমাদিউস সানি ১৪৪২

জাতীয়

‘আরকে ডোর’ কারখানায় হামলা, নগদ ১০ লাখ লুট

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৮ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০২০
‘আরকে ডোর’ কারখানায় হামলা, নগদ ১০ লাখ লুট

মাগুরা: মাগুরার শালিখা উপজেলায় আড়ুয়াকান্দি এলাকায় ‘আরকে ডোর’ কারখানায় হামলা চালিয়েছে সংঘবদ্ধ গ্রামবাসী। এ সময় কারখানার অফিস কক্ষ ভাঙচুর, ল্যাপটপসহ অফিসে থাকা নগদ থেকে ৮-১০ লাখ টাকা লুট হয়েছে বলে দাবি করছে কারখানা কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (০৩ ডিসেম্বর) সকালে সীমাখালি বাজারের পাশে এ হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটে। এ ঘটনায় পুলিশ শালিখা উপজেলার হরিশপুর গ্রামের ৯ জনকে আটক করেছে।

‘আরকে ডোর’ কারখানার স্বত্বাধিকারী জুয়েল হোসেন বাংলানিউজকে বলেন, বুধবার বিকেলে আমার কারখানার একটি মাল বোঝাই ট্রাক সীমাখালী বাজার দিয়ে যাওয়ার সময় হরিশপুর গ্রামের রেজাউলের সঙ্গে ট্রাকের ড্রাইভারের কথা কাটাকাটি হয়। তখন রেজাউল আমার ট্রাকের ড্রাইভারের ওপর হামলা চালিয়ে আহত করেন।  

এ ঘটনার সূত্র ধরে হরিশপুর গ্রামের জসিম মেম্বার, আ. আজিজ, তরিকুল, হুমায়ন, করিব ও আলমগীরের নেতৃত্বে প্রায় ২ শতাধিক লোক সকালে আমার চালু কারখানায় হামলা চালায়। এ সময় কারখানার জানালা, দরজার গ্লাস ভাঙচুর করে। পরে অফিসে কক্ষে প্রবেশ করে চেয়ার, টেবিল ভাঙচুরসহ অফিসে থাকা একটি ল্যাপটপ ও নগদ ৮-১০ লাখ টাকা লুট করে নিয়ে যায়। অফিস লুটের পর তারা কারখানায় ঢোকার চেষ্টা করে ব্যর্থ হয়। হামলার সময় কারখানার কর্মরত শ্রমিকরা নিরাপত্তার জন্য চিৎকার করে পাশ্ববর্তী বিভিন্ন স্থানে ছুটে যায়।

জেলা পুলিশ সুপার খান মুহাম্মদ রেজোয়ান বাংলানিউজকে জানান, আমি নিজে ঘটনাস্থল পরিদর্শন করেছি। ইতোমধ্যে ৯ জনকে আটক করা হয়েছে। বাকি যারা এ ঘটনার সঙ্গে জড়িত তাদের আটকের জন্য পুলিশের জোর চেষ্টা চলছে। এ ঘটনার সঙ্গে জড়িতদের দ্রুত বিচার আইনে মামলা হবে।

বাংলাদেশ সময়: ১৫৪৯ ঘণ্টা, নভেম্বর ০৩, ২০২০
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa