ঢাকা, রবিবার, ১০ মাঘ ১৪২৭, ২৪ জানুয়ারি ২০২১, ১০ জমাদিউস সানি ১৪৪২

জাতীয়

ইন্টারকন্টিনেন্টাল সংস্কারে দুর্নীতির প্রতিবেদন চাইলো কমিটি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫১ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০২০
ইন্টারকন্টিনেন্টাল সংস্কারে দুর্নীতির প্রতিবেদন চাইলো কমিটি

ঢাকা: হোটেল ইন্টারকন্টিনেন্টাল সংস্কার কাজের টেন্ডার প্রক্রিয়া এবং বাস্তবায়নে অনিয়ম ও দুর্নীতির প্রতিবেদন চেয়েছে সংসদীয় কমিটি। বিষয়টি নিয়ে আগামী বৈঠকে আলোচনার সুপারিশ করা হয়েছে।

বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) একাদশ জাতীয় সংসদের বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১৬তম বৈঠকে এ সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরীর সভাপতিত্বে সংসদ ভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

কমিটির সদস্য বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, আশেক উল্লাহ রফিক এবং সৈয়দা রুবিনা আক্তার বৈঠকে অংশ নেন।

বিগত বৈঠকে গৃহীত সিদ্ধান্ত/সুপারিশ বাস্তবায়ন অগ্রগতি, ‘বাংলাদেশ ট্রাভেল এজেন্সি (নিবন্ধন ও নিয়ন্ত্রণ) (সংশোধন) আইন, ২০১৩’, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের ২০২০-২০২১ সালের বাজেট ব্যবহার সম্পর্কে ও বৈশ্বিক করোনা মহামারি প্রতিরোধে মন্ত্রণালয় গৃহীত সবশেষ পদক্ষেপ সম্পর্কে বৈঠকে বিস্তারিত আলোচনা করা হয়।

কমিটি বাংলাদেশ ট্রাভেল এজেন্সি (নিবন্ধন ও নিয়ন্ত্রণ) আইন, ২০১৩ এর সংশোধনকল্পে আনা বিল প্রয়োজনীয় সংশোধনসাপেক্ষে জাতীয় সংসদের আগামী অধিবেশনে রিপোর্ট উপস্থাপনের সিদ্ধান্ত নেয়।

হোটেল ইন্টারকন্টিনেন্টালের ৭১৪ কোটি টাকার সংস্কার কাজের টেন্ডার প্রক্রিয়া ও ওই কাজ বাস্তবায়নে অনিয়ম-দুর্নীতি অভিযোগ বিষয়ে প্রতিবেদন নিয়ে আগামী বৈঠকে আলোচনার জন্য কমিটি সুপারিশ করে।

বৈঠকে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সিনিয়র সচিবসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০২০
এসকে/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa