ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সারওয়ার্দীর বিরুদ্ধে দুদকের অনুসন্ধান শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৪ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০২০
সারওয়ার্দীর বিরুদ্ধে দুদকের অনুসন্ধান শুরু দুদকের লোগো

ঢাকা: দুর্নীতির মাধ্যমে অর্থ উপার্জন করে বিদেশে পাচার এবং অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে লেফটেন্যান্ট জেনারেল (অব.) চৌধুরী হাসান সারওয়ার্দীর বিরুদ্ধে অনুসন্ধানের সিদ্ধান্ত নিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সম্প্রতি চৌধুরী হাসান সারওয়ার্দীর বিরুদ্ধে অর্থ পাচারের অভিযোগে অনুসন্ধানের জন্য একজন পরিচালক ও একজন উপপরিচালক নিয়োগ দিয়েছে কমিশন।

আলোচিত অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা সারওয়ার্দীর বিরুদ্ধে অর্থ পাচারের অভিযোগ উঠেছে। স্ত্রী ও সন্তানের নামে বিদেশে বাড়ি-গাড়ি ফ্ল্যাট করারও অভিযোগ মিলেছে।

সম্প্রতি দুদকে একটি অভিযোগপত্রে সারওয়ার্দীর অবৈধ সম্পদ রয়েছে বলে অভিযোগ আসে। নিয়ম অনুযায়ী তা কমিশনে দাখিল করা হলে অনুসন্ধানের সিদ্ধান্ত নেয় কমিশন। অনুসন্ধানের অংশ হিসেবে বিভিন্ন সংস্থায় চিঠি দিয়ে তথ্য চাইবে দুদকের তদন্ত দল।

এর আগে গত ১৯ জুলাই আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সারওয়ার্দীকে সব সেনানিবাস এলাকায় অবাঞ্ছিত ঘোষণা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১২৪৪ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০২০
ডিএন/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।