ঢাকা, শুক্রবার, ৮ মাঘ ১৪২৭, ২২ জানুয়ারি ২০২১, ০৮ জমাদিউস সানি ১৪৪২

জাতীয়

প্রশাসনের আশ্বাসে ঝালকাঠিতে পরিবহন ধর্মঘট প্রত্যাহার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩২৮ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০২০
প্রশাসনের আশ্বাসে ঝালকাঠিতে পরিবহন ধর্মঘট প্রত্যাহার

ঝালকাঠি: প্রশাসনের আশ্বাসে পুনরায় ঝালকাঠি থেকে বরিশালসহ সব রুটে বাস চলাচলের সিদ্ধান্ত নিয়েছে মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়ন।

বুধবার (২ ডিসেম্বর) সন্ধ্যায় ঝালকাঠি বাস ও মিনিবাস মালিক সমিতির যুগ্ম-সাধারণ সম্পাদক নাসির উদ্দিন আহম্মেদ বাংলানিউজকে জানান, সন্ধ্যায় ঝালকাঠি জেলা প্রশাসনের সভাকক্ষে জেলা প্রশাসক, পুলিশ সুপার ও বিআরটিএ’র ঊর্ধ্বতন কর্মকর্তাদের উপস্থিতিতে একটি সভা অনুষ্ঠিত হয়েছে।

সেখানে আমাদের দাবি অনুযায়ী মহাসড়কে থ্রি-হুইলারসহ অবৈধ যানবাহন চলাচল রোধে প্রশাসনের পক্ষ থেকে বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) থেকেই যথাযথ ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেওয়া হয়। পাশাপাশি আমাদের মালিক সমিতির যে নেতাকে মারধর করা হয়েছে, তার সঠিক বিচারের আশ্বাসও দেওয়া হয়। এর পরিপ্রেক্ষিতে আমরা একটি লিখিত অভিযোগ পুলিশ প্রশাসনকে দিয়েছি, যেটি যাচাই-বাছাই করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানানো হয়। এর পরিপ্রেক্ষিতে বাস চলাচল পুনরায় চালু করার সিদ্ধান্ত নেন মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়নের নেতারা। তাই বৃহস্পতিবার সকাল থেকে যথা নিয়মে বাস চলাচল করবে।

ঝালকাঠি বাস ও মিনিবাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক বাহাদুর চৌধুরী জানান, প্রশাসনের আশ্বাসে পরিবহন ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে।

এর আগে বুধবার (২ ডিসেম্বর) সকাল সাড়ে ৮টার দিকে ঝালকাঠি সদর উপজেলার ছত্রকান্দা এলাকায় বাস মালিক গোলাম রসুল আঞ্চলিক মহাসড়কে মাহিন্দ্রা চলাচলে বাধা দেয়। এতে ক্ষিপ্ত হয়ে মাহিন্দ্রা চালকরা তাকে মারধর করেন। এ ঘটনার প্রতিবাদে ঝালকাঠি বাস টার্মিনালে মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়নের জরুরি সভা অনুষ্ঠিত হয়। সেখানে উচ্চ আদালতের নির্দেশনা অনুযায়ী মহাসড়ক ও আঞ্চলিক মহাসড়কে থ্রি-হুইলার চলাচল নিষিদ্ধ এবং মালিকের ওপর হামলার বিচার দাবিতে বাস চলাচল বন্ধের ডাক দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ০৩২৮ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০২০
এমএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa