ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

প্রধানমন্ত্রীর ঘর পেয়ে আনন্দিত কাপ্তাইয়ের ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ৭ পরিবার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৪ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০২০
প্রধানমন্ত্রীর ঘর পেয়ে আনন্দিত কাপ্তাইয়ের ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ৭ পরিবার

রাঙামাটি: প্রধানমন্ত্রীর দেওয়া ঘর পেয়ে আনন্দে আত্মহারা রাঙামাটির কাপ্তাই উপজেলার ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সাত পরিবার।  

ঘর উপহার পাওয়া কাপ্তাই ওয়াগ্গা ইউনিয়নের দেবতাছড়ির বাসিন্দা রতন তঞ্চঙ্গ্যা এবং বড়ইছড়ি পাড়ার সুইচাপ্রু মারমা জানান, এক সময় প্রাকৃতিক দুর্যোগে কতই না কষ্ট করে বসবাস করতে হতো।

বর্ষা মৌসুম এলেই দুর্ভোগের সীমা থাকতো না। প্রাকৃতিক দুর্যোগের সঙ্গে সংগ্রাম করে পরিবার নিয়ে তাদের জীবন অতিবাহিত করতে হয়েছে। প্রধানমন্ত্রীর দেওয়া নতুন ঘর উপহার পেয়ে সেসব কষ্ট, দুর্ভোগের দিন শেষ হয়েছে।

তারা জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্যই তাদের স্বপ্ন বাস্তবায়িত হয়েছে। তারা প্রত্যেকে নতুন ঘরে থাকার আনন্দ উপভোগ করছেন।

কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুনতাসির জাহান বলেন, মঙ্গলবার (১ ডিসেম্বর) উপজেলার ওয়াগ্যা ইউনিয়নের দেবতাছড়ি এলাকায় প্রধানমন্ত্রীর দেওয়া ঘর বুঝিয়ে দেওয়া হয় রতন তঞ্চঙ্গ্যা এবং সুইচাপ্রু মারমার পরিবারসহ ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সাত পরিবারকে। উপহার পাওয়া ঘরে তারা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি টানিয়েছেন। ঘর পেয়ে তারা প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

ঘর বুঝিয়ে দেওয়ার সময় কাপ্তাই উপজেলা প্রকৌশলী মনিরুল ইসলাম চৌধুরীসহ স্থানীয় জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

উপজেলা প্রশাসন সূত্রে জানানো হয়, কাপ্তাইের চন্দ্রঘোনা, রাইখালী, চিৎমরম ইউনিয়নে একটি করে এবং কাপ্তাই ও ওয়াগ্গা ইউনিয়নে দু’টি করে মোট সাতটি পরিবারকে একটি করে ঘর বুঝিয়ে দেওয়া হয়েছে। এ প্রকল্পের জন্য ব্যয় হয়েছে ৩৮ লাখ ৫৭ হাজার ৬৪৪ টাকা।

বাংলাদেশ সময়: ৯১৪১ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০২০
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।