ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নারায়ণগঞ্জে দু’পক্ষের সংঘর্ষ-ভাঙচুর, শতাধিক পরিবার এলাকাছাড়া

প্লাবন রাজু, নারায়ণগঞ্জ প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০১০

নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার কালাপাহাড়িয়ায় দু’পক্ষের সংঘর্ষের পর শতাধিক পরিবারের সদস্যরা এলাকা ছেড়ে পলিয়ে বেড়াচ্ছে।

এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন থাকলেও মঙ্গলবার দুপুরে ১১টি বাড়িতে হামলা, ভাঙচুর ও লুটপাট চালিয়েছে প্রতিপক্ষের সন্ত্রাসীরা।



কালাপাহাড়িয়া ইউনিয়ন ছাত্রদল সভাপতি ফরিদ আহাম্মেদ অভিযোগ করে বলেন, ‘ঈদের দিন দুপুরে দু’টি শিশুর মধ্যে ঝগড়া হয়। এ ঝগড়ার জের ধরে আওয়ামী লীগ নেতা রূপ মিয়া, মহিউদ্দিন, বাদল ও অন্যান্যের নেতৃত্বে ২০/২৫ জনের একটি সশস্ত্র দল ফরিদ, রফিক, ওয়াজ উদ্দিনসহ বেশ কয়েকজনের বাড়িতে হামলা ও ভাঙচুর চালায়। তাদের কয়েক দফা হামলায় কমপক্ষে ৫০ জন আহত হয়।

এলাবাসীর অভিযোগ, ঘটনার পর এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হলেও মঙ্গলবার দুপুরে আবারও হামলা ভাঙচূর ও লুটপাটের ঘটনা ঘটে।

আড়াইহাজার থানার অফিসার ইন চার্জ (ওসি) সৈয়দ নজরুল ইসলাম বলেন, ‘ঈদের দিন কথা কাটাকাটি থেকে ঝগড়ার সূত্রপাত। কেউ কেউ বিষয়টিকে ফুলিয়ে ফাঁপিয়ে রাজনৈতিক রং লাগানোর চেষ্টা করছে। ’

তিনি বলেন, ‘এ ঘটনায় মাত্র ৬ ব্যক্তি আহত হয়েছে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে। ’

এদিকে, কালাপাহাড়িয়ায় দায়িত্বরত পুলিশের উপ-পরিদর্শক (এস আই) নাসির সিরাজি মঙ্গলবার দুপুরের হামলার কথা স্বীকার করে বলেন, ‘একটি ঘরে হামলার ঘটনা ঘটেছে। তবে পুলিশ ঘটনাস্থলে পৌঁছার আগেই হামলাকারীরা পালিয়ে গেছে। ’

বাংলাদেশ সময় : ১৮০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad