ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মাস্ক না পরায় ১৭ মামলা, জরিমানা ১২ হাজার টাকা 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৬ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০২০
মাস্ক না পরায় ১৭ মামলা, জরিমানা ১২ হাজার টাকা 

ঢাকা: মাস্ক না পরে জনসমক্ষে আসায় ১২ হাজার ৪৫০ টাকা জরিমানা আদায় করে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ভ্রাম্যমাণ আদালত। দণ্ডবিধি ও সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল ) আইন, ২০১৮ প্রয়োগ করে আলাদা ১৭টি মামলায় এই জরিমানা ধার্য ও আদায় করা হয়।

 

বুধবার (২ ডিসেম্বর) রাজধানীর গুলশান বাড্ডা লিংক রোড এলাকায় এই অভিযান পরিচালনা করে ডিএনসিসি।

সংস্থাটির নির্বাহী ম্যাজিস্ট্রেট তাজওয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাদ, পারসিয়া সুলতানা প্রিয়াংকা ও মো. রিফাত ফেরদৌসের নেতৃত্বে অভিযান পরিচালিত হয়।  

এসময় পথচারী, ফুটপাত ও বাজারের ক্রেতা-বিক্রেতা, রিকশা ও গণপরিবহনের চালক ও যাত্রীদের বাধ্যতামূলকভাবে মাস্ক পরার ব্যাপারে সচেতন করা হয় এবং ঢাকা উত্তর সিটি করপোরেশনের পক্ষ থেকে অসচ্ছল জনসাধারণের মধ্যে বিনামূল্যে মাস্ক বিতরণ করা হয়।  

এসময় মোবাইল কোর্টের মাধ্যমে দণ্ডবিধি এবং সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল ) আইন, ২০১৮ প্রয়োগ করে ১৭টি মামলায় ১২ হাজার ৪৫০ টাকা জরিমানা করা হয়েছে।  মাস্ক পরিবহন নিশ্চিতকল্পে মোবাইল কোর্ট অব্যাহত থাকবে বলে জানায় ডিএনসিসি।

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০২০
এসএইচএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।