ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সব মুসলিম দেশেই ভাস্কর্য আছে: মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৬ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০২০
সব মুসলিম দেশেই ভাস্কর্য আছে: মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী সভা/ ছবি: শাকিল আহমেদ

ঢাকা: ভাস্কর্য ইস্যুতে হক্কানি আলেমদের ঈমানী দায়িত্ব পালন করার আহবান জানিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

আলেমদের উদ্দেশ্যে তিনি বলেন, “আপনারা নীরব থাকবেন না।

হক্কানি আলেমরা নায়েবে রাসুল হিসেবে এগিয়ে আসুন, সঠিক কথা বলুন।  যারা আলেম সমাজ, তারা যদি কথা না বলেন, মানুষ ধরে নেবে ইসলাম জঙ্গিবাদকে প্রশ্রয় দেয়। সুতরাং হক্কানি আলেমদের এগিয়ে আসতে হবে। ” 

বুধবার (০২ ডিসেম্বর) দুপুর পৌনে ১২টায় রাজধানীর জাতীয় প্রেসক্লাবে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত নাট্যজন আলী জাকের ও ফুটবলার বাদল রায় স্মরণে শোক সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।  

মন্ত্রী বলেন, “পৃথিবীর সব মুসলিম দেশে ভাস্কর্য রয়েছে। এমনকি তিনটি ইসলামিক রাষ্ট্র ইরান, আফগানিস্তান ও পাকিস্তানে প্রচুর ভাস্কর্য রয়েছে। সরকারকে অনুরোধ করবো, পৃথিবীর সমস্ত মুসলিম অধ্যুষিত দেশের ভাস্কর্য টেলিভিশনের মাধ্যমে জনগণকে দেখানো হোক। দূতাবাসের মাধ্যমে সব ভাস্কর্য সংগ্রহ করে প্রচার করা হোক। তাহলে মানুষ আসল ঘটনা বুঝবে। ”

আরও পড়ুন>> ‘ধর্ম ব্যবসায়ীদের বিষদাঁত উপড়ে ফেলতে হবে’

বাংলাদেশ সময়: ১৭২৫ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০২০
টিএম/এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।