ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শান্তিরক্ষা মিশনে নারী শান্তিরক্ষী বৃদ্ধিতে গুরুত্ব

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৪ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০২০
শান্তিরক্ষা মিশনে নারী শান্তিরক্ষী বৃদ্ধিতে গুরুত্ব

ঢাকা: জাতিসংঘের লক্ষ্যমাত্রা অর্জনের জন্য শান্তিরক্ষা মিশনে নারী শান্তিরক্ষী বৃদ্ধির ওপর গুরুত্ব দিয়েছে সংসদীয় কমিটি।

বুধবার (০২ ডিসেম্বর) একাদশ জাতীয় সংসদের প্রতিরক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে বিষয়টি নিয়ে আলোচনা হয়।

কমিটির সভাপতি মোহাম্মদ সুবিদ আলী ভূঁইয়ার সভাপতিত্বে জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত এ বৈঠকে কমিটির সদস্য মুহাম্মদ ফারুক খান, মো. মোতাহার হোসেন, মো. নাসির উদ্দিন ও বেগম নাহিদ ইজাহার খান অংশ নেন।

বৈঠকে ১০ম বৈঠকের সিদ্ধান্তসমূহের অগ্রগতি পর্যালোচনা করা হয় এবং কার্যবিবরণী সর্বসম্মতিক্রমে গৃহীত হয়।

বৈঠকে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে বাংলাদেশ সশস্ত্র বাহিনীর কার্যক্রমের সর্বশেষ অবস্থা, বিএনএ বঙ্গবন্ধু কমপ্লেক্স নির্মাণ, পতেঙ্গা চট্টগ্রাম (২য় সংশোধিত) প্রকল্পের অগ্রগতি, পদ্মা বহুমুখী সেতু প্রকল্পের সার্বিক নিরাপত্তা বিধানকল্পে ৯৯ কম্পোজিট ব্রিগেড স্থাপন প্রকল্পের অগ্রগতি নিয়ে পর্যালোচনা করা হয়।

জাতিসংঘ প্রদত্ত লক্ষ্যমাত্রা অর্জনের জন্য শান্তিরক্ষা মিশনে মহিলা শান্তিরক্ষী বৃদ্ধির জন্য কমিটিতে আলোচনা হয়।

বিএনএ বঙ্গবন্ধু কমপ্লেক্স নির্মাণ, পতেঙ্গা, চট্টগ্রাম (২য় সংশোধিত)  স্থাপন শীর্ষক প্রকল্পের কাজ এবং পদ্মা বহুমুখী সেতু প্রকল্পের সার্বিক নিরাপত্তা বিধান কল্পে ৯৯ কম্পোজিট ব্রিগেড স্থাপন শীর্ষক প্রকল্পের কাজ দ্রুততম সময়ে সমাপনের জন্য মন্ত্রণালয়কে সুপারিশ করে কমিটি।

বৈঠকে প্রতিরক্ষা সচিবসহ সেনাবাহিনী, বিমানবাহিনী, নৌবাহিনী ও প্রতিরক্ষা মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০২০
এসকে/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।