ঢাকা, শুক্রবার, ৭ মাঘ ১৪২৭, ২২ জানুয়ারি ২০২১, ০৮ জমাদিউস সানি ১৪৪২

জাতীয়

সশস্ত্র বাহিনী বিভাগের পিএসওর দায়িত্বে লে. জেনারেল ওয়াকার

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৬ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০২০
সশস্ত্র বাহিনী বিভাগের পিএসওর দায়িত্বে লে. জেনারেল ওয়াকার লেফটেন্যান্ট জেনারেল ওয়াকার-উজ-জামান

ঢাকা: সশস্ত্র বাহিনী বিভাগের (এএফডি) নবনিযুক্ত প্রিন্সিপাল স্টাফ অফিসার (পিএসও) হিসেবে দায়িত্বভার গ্রহণ করেছেন লেফটেন্যান্ট জেনারেল ওয়াকার-উজ-জামান।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) জানায়, সোমবার (৩০ নভেম্বর) প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে গণভবনে নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল মোহাম্মদ শাহীন ইকবাল এবং বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত নবনিযুক্ত পিএসও ওয়াকার-উজ-জামানকে লেফটেন্যান্ট জেনারেল র‌্যাংক ব্যাজ পরিয়ে দেন।



এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন—প্রধানমন্ত্রীর নিরাপত্তা উপদেষ্টা মেজর জেনারেল তারিক আহমেদ সিদ্দিক (অব.), সেনাবাহিনী প্রধানের পক্ষে কিউএমজি লেফটেন্যান্ট জেনারেল মো. শামসুল হক, প্রধানমন্ত্রীর সামরিক সচিব মেজর জেনারেল নকিব আহমদ চৌধুরী, স্পেশাল সিকিউরিটি ফোর্সের মহাপরিচালক মেজর জেনারেল মো. মজিবুর রহমান।

একই দিন সন্ধ্যায় তিনি রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। লেফটেন্যান্ট জেনারেল ওয়াকার-উজ-জামান তার দায়িত্ব পালনের জন্য রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রীর উপদেশ ও দিক-নির্দেশনা কামনা করেন।

সশস্ত্র বাহিনী বিভাগে যোগ দেওয়ার আগে ওয়াকার-উজ-জামান সেনা সদর দপ্তরে সামরিক সচিব (আর্মি) হিসেবে কর্মরত ছিলেন। তিনি ১৬ সেপ্টেম্বর ১৯৬৬ সালে জন্মগ্রহণ করেন। তার পৈতৃক নিবাস শেরপুর জেলায়।

লেফটেন্যান্ট জেনারেল ওয়াকার-উজ-জামানের পূর্বসূরি লেফটেন্যান্ট জেনারেল মো. মাহফুজুর রহমান গত ২৯ নভেম্বর অবসরে যান।

বাংলাদেশ সময়: ১৮২১ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০২০
এমইউএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa