ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাংলা চ্যানেল পাড়ি দিলেন উপ-পুলিশ কমিশনার মিশু বিশ্বাস

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪০ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২০
বাংলা চ্যানেল পাড়ি দিলেন উপ-পুলিশ কমিশনার মিশু বিশ্বাস

ঢাকা: কক্সবাজারের টেকনাফে বাংলা চ্যানেল পাড়ি দিয়েছেন সাঁতারু ও ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা রমনা বিভাগে অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মিশু বিশ্বাস। বাংলাদেশ সিভিল সার্ভিসের প্রথম কর্মকর্তা হিসেবে তিনি এ কৃতিত্ব অর্জন করলেন।

 

ডিএমপি নিউজ জানায়, সোমবার (৩০ নভেম্বর) টেকনাফের শাহপরীর দ্বীপ জেটি থেকে সাতার শুরু করে সেন্টমার্টিন দ্বীপে পৌঁছার মাধ্যমে তিনি এ চ্যানেল পাড়ি দিয়েছেন।

চ্যানেল পাড়ির অভিজ্ঞতা সম্পর্কে অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মিশু বিশ্বাস জানান, কক্সবাজার টেকনাফের শাহপরীর দ্বীপ জেটি থেকে সকাল ৯ টা ২৫ মিনিটে সাঁতার শুরু করা হয়। সাঁতারে ১৬ কিলোমিটার পথ অতিক্রম করে বিকাল ৩টায় ৪৮ মিনিটে সেন্টমার্টিন দ্বীপে পৌঁছাই। এই চ্যানেল পাড়ি দিতে ৬ ঘণ্টা সময় লেগেছে।

তিনি বলেন, চার মাস আগেও সাঁতার জানতাম না। কিন্তু এই চারমাসে সাঁতার শিখে এমন একটি চ্যানেল পাড়ি দিতে পারবো, এটা সত্যিই আমার জন্য গর্বের। এই অর্জন, আগামীতে আরও ভালো কিছু করতে উৎসাহ দিবে।

২০২১ সালে মালয়েশিয়ায় আয়রনম্যান প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। সেই প্রতিযোগিতায় অংশগ্রহণ করবেন বলে পুলিশের এ কর্মকর্তা জানান।

উলেখ্য, ২০১৯ সালের নভেম্বর মাসে সিঙ্গাপুরে ও ডিসেম্বর মাসে থাইল্যান্ডে অনুষ্ঠিত হাফ ম্যারাথন দৌড়ে অংশগ্রহণ করেন তিনি। এছাড়াও ২০২০ সালের জানুয়ারি মাসে কক্সবাজার এ অনুষ্ঠিত মেরিন ড্রাইভ ৫০ কিলোমিটার আল্ট্রা ম্যারাথন দৌড়ে অংশগ্রহণ করে সফলতার সাথে দৌড় সম্পন্ন করেন।

বাংলাদেশ সময়: ১১৪০ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২০
এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।