ঢাকা, বুধবার, ৬ মাঘ ১৪২৭, ২০ জানুয়ারি ২০২১, ০৬ জমাদিউস সানি ১৪৪২

জাতীয়

৯৯৯ নম্বরে ভুল তথ্য দেওয়ায় এক ব্যক্তি আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৫ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২০
৯৯৯ নম্বরে ভুল তথ্য দেওয়ায় এক ব্যক্তি আটক

বরিশাল: জাতীয় জরুরি সেবার ৯৯৯ নম্বরে কল করে ভুল তথ্য দিয়ে পুলিশকে বিভ্রান্ত করায় রেজাউল মোল্লা (৫০) নামে এক ব্যক্তিকে আটক করেছে বরিশাল কাউনিয়া থানা পুলিশ।

সোমবার (৩০ নভেম্বর) দুপুরে তাকে আটক করা হয়।

রেজাউল পটুয়াখালী সদর উপজেলার উত্তর বাদুরা গ্রামের বাসিন্দা।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (উত্তর) মো. খাইরুল আলম সংবাদ সম্মেলনে জানান, বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) তিন নম্বর ওয়ার্ডের মতাসার এলাকার বাসিন্দা ও কাউনিয়া মরোকখোলা পোল জান্নাতুল এন্টারপ্রাইজের স্বত্তাধিকারী মো. রিয়াজুল হক সরদার গত ২০১৯ সালের ৬ আগস্ট দুর্বৃত্তদের হাতে খুন হন। পরে লাকুটিয়া সড়ক তালতলার মোড়ের পাশের একটি ডোবা থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। এর পরিপ্রেক্ষিতে এয়ারপোর্ট থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়। পরবর্তীতে পুলিশের তদন্তে ওই মামলার মূল রহস্যসহ ডাকাতির ঘটনা উদঘাটন করা হয়েছে। মামলাটি বর্তমানে তদন্তাধীন রয়েছে। এদিকে পটুয়াখালী সদর উপজেলার উত্তর বাদুরা গ্রামের বাসিন্দা রেজাউল মোল্লা বরিশালের বিভিন্ন এলাকায় বালু ভরাটের কাজ করার সুবাদে এ ক্লু-লেস হত্যার কথা জানতে পেরে তার সঙ্গে পূর্ব শত্রুতার জেরে কাশীপুর ইছাকাঠী এলাকার বাসিন্দা হানিফ সিকদার ও গৌরনদীর বাটাজোর এলাকার বাসিন্দা জসিম সন্যামতকে উক্ত মামলার আসামি বানিয়ে পুলিশের কাছে ভুল তথ্য দেয়। এছাড়া তিনি ৯৯৯ নম্বরে কল করে ভুল তথ্য দিয়ে ওই আসামিদের আটকের জন্য পুলিশকে নানা ভাবে চাপ প্রয়োগ করেন। এক পর্যায়ে পুলিশ ওই দুই ব্যক্তিকে তার কথামত না ধরার কারণে এক পুলিশ কর্মকর্তাকেও মোবাইল ফোনে নানা হুমকি দিতে থাকেন। এর পরিপ্রেক্ষিতে পুলিশ নতুন করে ওই মামলাটির তদন্তে নেমে কথিত দুই ব্যক্তির কোনো সংশ্লিস্টতা না পেয়ে পুলিশকে মিথ্যা তথ্য দিয়ে বিভ্রান্ত করার কারণে প্রতারক রেজাউলকে আটক করা হয়।

আটক রেজাউলকে আদালতে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন উপ-পুলিশ কমিশনার খাইরুল আলম।

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২০
এমএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
Alexa