ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গোয়াল ঘরে জন্ম নেওয়া শিশুকে নিতে তিনজনের আবেদন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪২ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২০
গোয়াল ঘরে জন্ম নেওয়া শিশুকে নিতে তিনজনের আবেদন

মেহেরপুর: গোয়াল ঘরে জন্ম নেওয়া মানসিক ভারসাম্যহীন নারীর সন্তানকে নিয়ে বিপাকে পড়েছেন স্থানীয় জনগণ। শিশুটি জন্মের পরপরই অসুস্থ হয়ে পড়ে।

পরে শিশুটিকে মেহেরপুর ২৫০ সয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।

এদিকে শিশুটিকে দত্তক নিতে মেহেরপুর জেলা প্রশাসকের কাছে তিনজন আবেদন করেছেন।

রোববার (২৯ নভেম্বর) জেলা প্রশাসকের কার্যালয়ে তিনজন আবেদনপত্র জমা দেন।  
আবেদনকারীরা হলেন মেহেরপুর সদর উপজেলার শ্যামপুর গ্রামের আব্দুল খালেক, আমঝুপি গ্রামের খায়রুল ইসলাম টুটুল এবং আলমপুর গ্রামের জাহিদুজ্জামান।

গত ১৯ নভেম্বর অন্য কোনো এলাকা থেকে আসা মানসিক ভারসাম্যহীন এক নারী সদর উপজেলার আলমপুর গ্রামের আলেকের বাড়ির পাশের গোয়াল ঘরে একটি পুত্র সন্তানের জন্ম দেন। পরে নবজাতকটি আলমপুর গ্রামের প্রবাসী শফিকুর রহমানের স্ত্রী রহিমা খাতুনের জিম্মায় দেন স্থানীয় লোকজন।

নবজাতকটি অসুস্থ হয়ে পড়ায় একই উপজেলার শ্যামপুর গ্রামের আব্দুল খালেকের স্ত্রী সারবিনার তত্ত্বাবধানে তাকে জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।  

বিষয়টি জানতে পেরে জেলা প্রশাসক ড. মো. মুনসুর আলম খান বাচ্চাটিকে সুষ্ঠুভাবে লালন-পালন করতে আগ্রহীদের কাছ থেকে আবেদন পত্র আহ্বান করেন। এর পরিপ্রেক্ষিতে ওই তিন ব্যক্তি শিশুটিকে নিজেদের জিম্মায় নেওয়ার জন্য আবেদন করেন।

বাংলাদেশ সময়: ১৯৩৭ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২০
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।