ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ড্রোন উদ্ভাবনের মাধ্যমে শিক্ষাক্ষেত্রে বৈপ্লবিক পরিবর্তন আনতে হবে

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৩ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২০
ড্রোন উদ্ভাবনের মাধ্যমে শিক্ষাক্ষেত্রে বৈপ্লবিক পরিবর্তন আনতে হবে

ঢাকা: ড্রোন প্রযুক্তি উদ্ভাবনের মাধ্যমে বাংলাদেশের  শিক্ষাক্ষেত্রে বৈপ্লবিক পরিবর্তন আনতে হবে বলে মন্তব্য করেছেন জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের মহাপরিচালক মোহাম্মাদ মুনীর চৌধুরী।

সেমবার (৩০ নভেম্বর) আগারগাঁওয়ে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরে শিক্ষার্থী ও উদ্ভাবকের জন্য ড্রোন প্রযুক্তির উপর এক বিজ্ঞান বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি বলেন, জনসংখ্যার ভারে জর্জরিত এদেশে ড্রোন প্রযুক্তির সেবা অপরিহার্য। তাই ড্রোন প্রযুক্তি উদ্ভাবনে যারা পারদর্শিতা দেখাবে, তাদের বিজ্ঞান জাদুঘরের মাধ্যমে পুরস্কৃত ও স্বীকৃতি দেওয়া হবে।  

অনুষ্ঠানে একটি ড্রোন ওড়ানো হয় এবং ড্রোন নির্মাণ কৌশলের উপর বিশেষ ক্লাস অনুষ্ঠিত হয়। এতে শিক্ষার্থীদের ড্রোন প্রযুক্তিকে সামরিক বা যুদ্ধক্ষেত্রে নয়, শিক্ষা, স্বাস্থ্য, কৃষি, পরিবেশ ইত্যাদি ক্ষেত্রে কাজে লাগানোর তাগিদ দেওয়া হয়। ৩৫ জন শিক্ষার্থী এ কার্যক্রমে অংশ নেয়।  

এছাড়া একই কর্মসূচিতে করোনায় সঠিক জীবনচর্চা এবং খাদ্যাভ্যাসের শৃঙ্খলা মেনে চলার উপর বিশেষ অধিবেশন অনুষ্ঠিত হয়। এতে তিনজন শিক্ষার্থী বক্তব্য দেন।

বাংলাদেশ সময়: ১৮২১ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২০
এসএমএকে/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।