ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

গোপলা নদীতে ভেসে ওঠা মৃত ব্যক্তির পরিচয়ের খোঁজে সিআইডি

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৭ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২০
গোপলা নদীতে ভেসে ওঠা মৃত ব্যক্তির পরিচয়ের খোঁজে সিআইডি

মৌলভীবাজার: মৌলভীবাজার সদর উপজেলার আথানগিরি গ্রামের ভেতর দিয়ে বয়ে যাওয়া গোপলা নদীতে ভেসে ওঠা মৃত ব্যক্তির পরিচয় খুঁজছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

মরদেহ উদ্ধারের ঘটনায় দায়ের করা মামলার তদন্ত কর্মকর্তা সিআইডি মৌলভীবাজারের এসআই মো. সায়েক আহমদ রোববার (২৯ নভেম্বর) বাংলানিউজকে এ তথ্য জানিয়েছেন।

এসআই মো. সায়েক আহমদ জানান, সিআইডি মামলাটি তদন্তভার পাওয়ার পর স্থানীয়ভাবে অনেক খোঁজখবর নিয়ে ওই ব্যক্তির পরিচয় শনাক্তের চেষ্টা করে যাচ্ছে। কিন্তু কোনোভাবেই কেউ মরদেহের পরিচয় শনাক্ত করতে পারছেন না। এছাড়া মরদেহ গলে যাওয়ায় ফিঙ্গারপ্রিন্ট (আঙুলের ছাপ) সংগ্রহ করা সম্ভব হয়নি।

আশপাশের সব থানায় চিঠি দেওয়া হয়েছে। একই সময়ে কেউ মিসিং আছেন কিনা। এছাড়া কেউ মৃত ব্যক্তির পরিচয়ের সন্ধান পেলে সিআইডিকে তথ্য দিয়ে সহযোগিতা করতে পারেন বলেও জানান এ কর্মকর্তা।

গত ২৮ জুলাই রাতে স্থানীয়রা গোপলা নদীতে ভাসমান অবস্থায় মরদেহটি দেখতে পান। ধারণা করা হচ্ছে, ৫ থেকে ৬ দিন আগে কেউ পরিকল্পিভাবে হত্যা করে মরদেহ নদীতে ফেলে দেয়। মরদেহ গলে যাওয়ায় ফিঙ্গারপ্রিন্ট (আঙুলের ছাপ) সংগ্রহ করা সম্ভব হয়নি। তবে পরিচয় শনাক্তের জন্য ডিএনএ সংরক্ষণ করা হয়েছে।

এ ঘটনায় মৌলভীবাজার মডেল থানার উপপরিদর্শক (এসআই) জিয়াউল ইসলাম মরদেহের সুরতহাল প্রতিবেদন তৈরি করে একটি হত্যা মামলা দায়ের করেন। মামলা নম্বর ৩৬/১৭৯। পুলিশ দীর্ঘ কয়েকমাস তদন্ত করিও কোনো অগ্রগতি না হওয়ায় মামলাটির গত ৬ অক্টোবর সিআইডির কাছে হস্তান্তর করে। বর্তমানে মামলাটি সিআইডি তদন্ত করছে।

বাংলাদেশ সময়: ১৮২২ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২০
বিবিবি/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।