ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

খুলনায় করোনা মোকাবিলায় মাস্ক ব্যবহারে জোর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৮ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২০
খুলনায় করোনা মোকাবিলায় মাস্ক ব্যবহারে জোর খুলনা করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধ কমিটির জরুরি সভা

খুলনা: কোভিড-১৯ এর দ্বিতীয় ধাক্কা মোকাবিলায় মাস্ক ব্যবহারে আরও জোর দেওয়া হবে। বিনামূল্যে মাস্ক বিতরণের পাশাপাশি শাস্তি ও জরিমানার আওতা বাড়ানো হবে।

খুলনা করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধ কমিটির এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। রোববার (২৯ নভেম্বর) দুপুরে জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের সভাপতিত্বে তার সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক এবং খুলনা জেলায় করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে দায়িত্বপ্রাপ্ত মন্ত্রিপরিষদ বিভাগের সচিব (সমন্বয় ও সংস্কার) মো. কামাল হোসেন সভায় উপস্থিত ছিলেন।

সভায় জানানো হয়, খুলনায় পরীক্ষা বিবেচনায় করোনা ভাইরাস আক্রান্ত শনাক্তের হার চার শতাংশ। যেখানে দেশে শনাক্তের হার ১৪ শতাংশ। দেশের অনেক জেলার তুলনায় খুলনায় শনাক্ত ও মৃত্যুহার অনেক কম। এর অন্যতম কারণ খুলনায় সময় মতো প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া। খুলনায় যাতে করোনা ভাইরাসের সংক্রমণ না বাড়ে, তার জন্য সব দপ্তরে সহযোগিতার মনোভাব নিয়ে আন্তরিকতার সঙ্গে সঠিক সময়ে কাজগুলো সম্পন্ন করার সিদ্ধান্ত নেওয়া হয়।

সর্বোপরি মাস্ক ব্যবহারে জনসধারণকে উদ্বুদ্ধ করার পাশাপাশি মসজিদে প্রচারসহ উপজেলা ও প্রত্যন্ত এলাকায়ও প্রচার জোরদারের সিদ্ধান্ত নেওয়া হয়। একইসঙ্গে ভ্রাম্যমাণ আদালতের সংখ্যা বাড়িয়ে জরিমানা ও শাস্তি বাড়ানো যেতে পারে বলে সভায় মত দেন সবাই।

সভায় খুলনার বিভাগীয় কমিশনার ড. মু. আনোয়ার হোসেন হাওলাদার, খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মুন্সী মো. রেজা সেকেন্দার, খুলনা মেডিক্যাল কলেজের উপাধ্যক্ষ ডা. মেহেদী নেওয়াজ, খুলনা মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ এহসান শাহ, খুলনার সিভিল সার্জন ডা. সুজাত আহমেদ,  খুলনা স্বাস্থ্য বিভাগের সহকারী পরিচালক ডা. ফেরদৌসী আক্তার, খুলনা আঞ্চলিক তথ্য অফিসের উপপ্রধান তথ্য কর্মকর্তা ম. জাভেদ ইকবাল, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আসাদুজ্জামান খান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) জিয়াউর রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. ইউসুপ আলী, অতিরিক্ত পুলিশ সুপার (দক্ষিণ) জিএম আবুল কালাম আজাদ, খুলনা প্রেসক্লাবের সভাপতি এসএম নজরুল ইসলাম, রূপান্তরের নির্বাহী পরিচালক স্বপন কুমার গুহ প্রমুখ উপস্থিত ছিলেন।

সরকারি দপ্তরের অন্য কর্মকর্তা এবং উপজেলা প্রশাসন জুম অ্যাপের মাধ্যমে সভায় যুক্ত হন।

বাংলাদেশ সময়: ১৬২৮ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২০
এমআরএম/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।