ঢাকা, শুক্রবার, ৮ মাঘ ১৪২৭, ২২ জানুয়ারি ২০২১, ০৮ জমাদিউস সানি ১৪৪২

জাতীয়

রেড ক্রিসেন্টের নতুন চেয়ারম্যান হচ্ছেন সাবেক এমপি ওয়াহাব

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪২ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২০
রেড ক্রিসেন্টের নতুন চেয়ারম্যান হচ্ছেন সাবেক এমপি ওয়াহাব

ঢাকা: রেড ক্রিসেন্ট সোসাইটির বর্তমান পরিচালনা পর্ষদ ভেঙে নতুন পর্ষদ গঠন করা হচ্ছে। সেই সঙ্গে রেড ক্রিসেন্ট সোসাইটির নতুন চেয়ারম্যান হতে যাচ্ছেন মাগুরা-১ আসনের সাবেক সংসদ সদস্য মেজর জেনারেল (অব.) এ টি এম আব্দুল ওয়াহাব।

শনিবার (২৮ নভেম্বর) গণভবনে আওয়ামী লীগের স্থানীয় সরকার পরিষদ মনোনয়ন বোর্ডের সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ বিষয়ে ইঙ্গিত দিয়েছেন বলে জানা গেছে।

সূত্র জানায়, সভায় রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান নিয়োগ নিয়ে কথা হয়। সভায় পর্ষদের নতুন চেয়ারম্যান হিসেবে সাবেক সংসদ সদস্য এ টি এম আব্দুল ওয়াহাবকে নিয়োগ দেওয়ার কথা জানান প্রধানমন্ত্রী।

জানা গেছে, দেশে করোনা সংক্রমণের পর গত ৩০ মে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কোভিড-১৯ নিয়ন্ত্রণ ও ব্যবস্থাপনা বিষয়ে একটি বৈঠক হয়। সেই বৈঠকে প্রধানমন্ত্রী বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির বর্তমান পরিচালনা পর্ষদ পরিবর্তন করে নতুন পর্ষদ গঠনের নির্দেশনা দেন। পরে স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে প্রধানমন্ত্রীর কাছে প্রস্তাব পাঠানো হয়।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির নীতিনির্ধারণী কার্যক্রম পরিচালনায় পরামর্শ ও উপদেশ দিতে কেন্দ্রীয়ভাবে ১৫ সদস্যবিশিষ্ট ব্যবস্থাপনা পর্ষদ রয়েছে। রাষ্ট্রপতি তিন বছর পরপর সোসাইটির চেয়ারম্যানকে নির্বাচিত করেন।

এক ব্যক্তি পরপর দুবার চেয়ারম্যান হতে পারেন। বর্তমান চেয়ারম্যান হাফিজ আহমেদ মজুমদার। ২০১৫ সালের ৮ এপ্রিল তাকে নিয়োগ দেওয়া হয়। পরে ২০১৮ সালে আবারও তাকে তিন বছরের জন্য নিয়োগ দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ২১৩৮ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২০
এসকে/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa