ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অর্থনীতির চাকা সচল রাখতে স্বাস্থ্য সুরক্ষাবিধি মেনে চলতে হবে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৫৬ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২০
অর্থনীতির চাকা সচল রাখতে স্বাস্থ্য সুরক্ষাবিধি মেনে চলতে হবে

ব‌রিশাল: বরিশাল মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার প্রলয় চিসিম বলেছেন, আমরা অসুস্থ হয়ে গেলে অর্থনৈতিকভাবে দুর্বল হয়ে যাব, দেশ পিছিয়ে যাবে। অর্থনীতির চাকা সচল রাখতে স্বাস্থ্য সুরক্ষাবিধি মেনে চলতে হবে।

কোভিড -১৯ প্রতিরোধে বৃহস্পতিবার (২৬ নভেম্বর) সন্ধ্যায় নদী বন্দরের পার্কিং প্রাঙ্গনে কোতোয়ালি মডেল থানা কর্তৃক সচেতনতামূলক সভায় তিনি এ কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন, করোনা ভাইরাসের হাত-পা নেই আমার -আপনার হাতের মাধ্যমে শরীরে প্রবেশ করবে। টিকা আসার আগে আমাদের সতর্কতা অবলম্বন করে টিকে থাকতে হবে। সচেতনতা মূলক ব্যবস্থা গ্রহণ করে যারা নিজেকে সংক্রমণ থেকে বাঁচিয়ে সুস্থ রাখতে পেরেছেন তাঁরাই প্রথম কাতারে যোদ্ধা।  

তিনি বলেন, দেশের উন্নতির কথা ভেবে সমৃদ্ধির কথা ভেবে আমাদের সবাইকে স্বাস্থ্য সুরক্ষা বিধি  নিশ্চিত করতে হবে। নিজে সুস্থ থাকার পাশাপাশি আশপাশের মানুষকেও মাস্ক পরিধান করতে বাধ্য করতে হবে।  মুখ নাক দিয়ে করোনা ভাইরাস প্রবেশ করতে না পারে সেবিষয়ে খেয়াল রেখে কাজ করতে হবে।  

বরিশাল মেট্রোপলিটন পুলিশের সহকারি কমিশনার মোঃ রাসেল এর সঞ্চালনায় সভায় সভাপতিত্ব করেন উপ-কমিশনার (দক্ষিণ) মোঃ মোকতার হোসেন পিপিএম সেবা।

এ-সময় উপস্থিত ছিলেন কোতোয়ালি মডেল থানার অফিসার ইনচার্জব মোঃ নুরুল ইসলাম পিপিএম, পুলিশ পরিদর্শক (তদন্ত) মোঃ আসাদুজ্জামান, পুলিশ পরিদর্শক (অপারেশন) মোঃ মোজাম্মেল হোসেন, বরিশাল নদী বন্দর কর্মকর্তা মোঃ মোস্তাফিজুর রহমান, ইলেকট্রনিকস ও প্রিন্ট মিডিয়া,  সর্বস্তরের জনগণ ও সুশীল সমাজের নেতৃবৃন্দ।

সভায় জানানো হয়, সরকারের প্রজ্ঞাপন অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহন পরিচালনা, লঞ্চ এবং গাড়িতে যাত্রার আগে এবং গন্তব্যে পৌঁছানোর পর অবশ্যই জীবানুনাশক পানি স্প্রের মাধ্যমে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে হবে। যাত্রী বা পরিবহনের সঙ্গে সংশ্লিষ্ট ব্যক্তিরা মাস্ক ব্যবহার না করলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের সিদ্ধান্ত হয় সভায়। সব ধরনের পরিবহনকে ধারণ ক্ষমতা অনুযায়ী যাত্রী পরিবহন করতে হবে। সংশ্লিষ্ট দপ্তরসহ আইনশৃঙ্খলা বাহিনী মনিটরিং কার্যক্রম অব্যাহত থাকবে।

এছাড়া সভায় আরো জানানো হয়, নগরের ৩০টি ওয়ার্ডে ধারাবাহিকভাবে রাতের বেলায় করোনা সচেতনতা বৈঠক করবে পুলিশ। পাশাপাশি করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় দিনের বেলায় মাস্ক নিশ্চিতে পুলিশ নগরের বিভিন্ন স্থানে চেক পোষ্টে কাজ করে।

বাংলাদেশ সময়: ০৬৫৫ ঘন্টা, নভেম্বর ২৭, ২০২০
এমএস/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।