[x]
[x]
ঢাকা, বুধবার, ৫ চৈত্র ১৪২৫, ২০ মার্চ ২০১৯
bangla news

সব বিভাগীয় শহরে আইটি পার্ক হবে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-০৬-২২ ৮:৫৪:১৭ পিএম

ঢাকাসহ সব বিভাগীয় শহরে একটি করে আইটি পার্ক স্থাপনের পরিকল্পনার কথা জানিয়েছেন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী স্থপতি ইয়াসেফ ওসমান।

ঢাকা : ঢাকাসহ সব বিভাগীয় শহরে একটি করে আইটি পার্ক স্থাপনের পরিকল্পনার কথা জানিয়েছেন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী স্থপতি ইয়াসেফ ওসমান।

আজ বুধবার সকাল সোয়া ১১টায় ডেপুটি স্পিকার শওকত আলীর সভাপতিত্বে সংসদের অধিবেশন শুরু হওয়ার পর কক্সবাজার- ৩ আসনের সংসদ সদস্য লুৎফর রহমানের এক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী এ তথ্য জানান।

তিনি জানান, এরই মধ্যে গাজীপুর জেলার কালিয়াকৈরে বেসিক ইনফ্রাস্ট্রাকচার পাওয়ার হাইটেক পার্ক নির্মাণ করা হয়েছে। এরই ধারাবাহিকতায় দেশের প্রতিটি বিভাগে আইটি পার্ক স্থাপনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

মহিলা আসন- ৪৩ এর সংসদ সদস্য নূর-ই-হাসনা লিলি চৌধুরীর অপর এক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী সংসদকে জানান, সরকার বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের মাধ্যমে প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে কম্পিউটার ল্যাব স্থাপনের পরিকল্পনা গ্রহণ করেছে।
 
তিনি আরো জানান, আগামী অর্থ বছরে প্রতিটি উপজেলায় কমপক্ষে দু’টি শিক্ষা প্রতিষ্ঠানে ৫টি করে কম্পিউটার দিয়ে আধুনিক কম্পিউটার ল্যাব স্থাপন করার কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

বাংলাদেশ স্থানীয় সময় : ১৩৩০ ঘ. ২৩ জুন ১০
জেআই/এজে/জেএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache