ঢাকা, রবিবার, ৯ মাঘ ১৪২৭, ২৪ জানুয়ারি ২০২১, ১০ জমাদিউস সানি ১৪৪২

জাতীয়

প্রকল্প সংশ্লিষ্টদের ডাকা হবে: আইএমইডি সচিব

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৩ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২০
প্রকল্প সংশ্লিষ্টদের ডাকা হবে: আইএমইডি সচিব

ঢাকা: প্রকল্পের দুর্বলতা দূর করতে সংশ্লিষ্টদের ডাকা হবে বলে জানিয়েছেন পরিকল্পনা মন্ত্রণালয়ের বাস্তবায়ন, পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগের (আইএমইডি) সচিব প্রদীপ রঞ্জন চক্রবর্তী।  

বুধবার (২৫ নভেম্বর) শেরেবাংলা নগরে অবস্থিত আইএমইডি আয়োজিত ‘শুদ্ধাচার উত্তম চর্চা বিষয়ে গণমাধ্যকর্মীদের সমন্বয়ে অংশীজন’ শীর্ষক এক সেমিনারে অংশ নিয়ে এ কথা বলেন তিনি।

আইএমইডি সচিব বলেন, প্রকল্পের কম অগ্রগতি ও বার্ষিক উন্নয়ন কর্মসূচির অগ্রগতি বাড়াতে একটা উদ্যোগ নেওয়া হবে। যাদের পারফরম্যান্স ভালো না তাদের ডাকা হবে। তবে আমরা সব মন্ত্রণালয়/বিভাগকে ঢালাও ডাকব না।

পানিসম্পদ ও নৌ পরিবহন মন্ত্রণালয়ের প্রকল্প তদারকিতে আইএমইডির সক্ষমতা প্রসঙ্গে তিনি বলেন, আইএমইডির সক্ষমতা বেশি গভীরে নেই। তবে আমরা আমাদের সাধ্যমতো সব কিছু দেখভাল করে থাকি। আমরা প্রকল্পের তথ্য সংগ্রহ করে লাইন মিনিস্ট্রিকে অবহিত করি। কারণ তারাই (সংশ্লিষ্ট মন্ত্রণালয়) প্রকল্পের ডিপিপি (উন্নয়ন প্রকল্প প্রস্তাবনা) তৈরি করে, তারাই বাস্তবায়ন করে।

সচিব বলেন, আমাদের পথচলা হোক কাজটাকে ভালোভাবে উঠিয়ে আনার জন্য। কাউকে ধরার জন্য না বা মারার জন্য না। প্রকল্প সঠিকভাবে হচ্ছে কিনা এটাই দেখা আমাদের কাজ।

ডেভেলপমেন্ট জার্নালিস্ট ফোরাম অব বাংলাদেশের (ডিজেএফবি) সদস্যরা সেমিনারে অংশ নেন। সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন আইএমইডির উপসচিব মোহাম্মদ আরিফুর রহমান।

ডিজেএফবির সভাপতি এফএইচএম হুমায়ন কবীর, সহ-সভাপতি হামিদ-উজ-জামান, সাধারণ সম্পাদক আরিফুর রহমান, যুগ্ম সম্পাদক মামুন আবদুল্লাহ, কার্যকরী সদস্য সুশান্ত সিনহা সেমিনারে নিজেদের মতামত তুলে ধরেন।

বাংলাদেশ সময়: ১৯৩৭ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২০
এমআইএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa